চাঁদপুর। শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮। ৩১ ভাদ্র ১৪২৫। ৪ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। কাফিররা বলবে : হে আমার প্রতিপালক! যেসব জি¦ন ও মানব আমাদেরকে পথভ্রষ্ট করেছিল তাদের উভয়কে দেখিয়ে দিন, যাতে তারা নি¤œ শ্রেণীর অন্তর্ভুক্ত হয়।

৩০। নিশ্চয়ই যারা বলে : আমাদের প্রতিপালক আল্লাহ, অতঃপর অবিচলিত থাকে, তাদের নিকট অবতীর্ণ হয় ফেরেশ্তা এবং বলে : তোমরা ভীত হয়ো না, চিন্তিত হয়ো না এবং তোমাদেরকে যে জান্নাতের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তার সুসংবাদ পেয়ে আনন্দিত হও।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


বন্ধু অপেক্ষা শত্রুকে পাহারা দেওয়া সহজ।

-আলকমেয়ন।




যে ধনী বিখ্যাত হবার জন্য দান করে, সে প্রথমে দোজখে প্রবেশ করবে।



 


ফটো গ্যালারি
দেশের যুবশক্তি মেধা ও যোগ্যতা নিয়ে দেশ সেবার কাজে নিজেদের নিয়োজিত করবে
ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
মোহাম্মদ মহিউদ্দিন
১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন' এ প্রতিপাদ্যকে ধারণ করে কচুয়ায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে অস্থায়ী কর্মে সংযুক্তিপ্রাপ্ত উপকারভোগীদের সাথে স্থানীয় সংসদ সদস্যের মতবিনিময় ও প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ আয়োজনে পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের সভাপতিত্বে ও যুবকর্মী আমির হোসেনের পরিচালনায় মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। এ সময় তিনি বলেন, দেশের যুবশক্তি মেধা এবং যোগ্যতা দিয়ে দেশ সেবার কাজে নিজেদের নিয়োজিত করবে এবং সকল কিছুর ঊধর্ে্ব থেকে দেশের ভাগ্য উন্নয়নে নিজেদেরকে নিয়োজিত করতে হবে।



তিনি বলেন, আপনারা মেধা ও পরিশ্রম এমনভাবে প্রয়োগ করবেন যাতে ভবিষ্যত প্রজন্ম আপনাদের ভূমিকা নিয়ে গর্ববোধ করতে পারে। আজকে যে পরিধিটি জাতীয় সার্ভিসের আওতায় সৃষ্টি হয়েছে তার মূলহোতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর এই ভাবনা চিন্তা বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের সকলের। আমার আস্থা ও বিশ্বাস আপনারা বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে নিজেদেরকে দেশ সেবায় নিবেদিত করবেন। সাহস ও উদ্যমতার ভিত্তিতে যুবরা স্ব স্ব ক্ষেত্রে নিজেদেরেকে শ্রেষ্ঠত্বে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবে।



এছাড়া তিনি বলেন, ইতিমধ্যে সরকার কচুয়ায় ১শ' ৬ কোটি টাকা ব্যয়ে এই মাসে ঢাকা-চট্টগ্রাম সড়কে বিকল্প মহাসড়কের কাজ হাতে নিয়েছে। এই সড়ককে কেন্দ্র করে রাস্তার দু'পাশে ছোট-বড় শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে। কচুয়ার ছেলে-মেয়েরা সেখানে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে ভূমিকা রাখবে। যারা দেশের নেতৃত্বের পর্যায়ে সঠিকভাবে দিকনির্দেশনা দিতে পারে এবং অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করতে পারে তাদেরকে সমর্থন করতে হবে। বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তা জননেত্রী শেখ হাসিনার আমলেই সম্ভব হয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আগামী সংসদ নির্বাচেন নৌকা প্রতীকে সমর্থন দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবার আহ্বান জানান।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান অ্যাডঃ হেলাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ। বক্তব্য রাখেন শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন, কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার। যুবকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ মহিউদ্দিন ও পার্বতী পোদ্দার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ফারুক হোসেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৮৯৮৬৫
পুরোন সংখ্যা