চাঁদপুর। শনিবার ১৫ সেপ্টেম্বর ২০১৮। ৩১ ভাদ্র ১৪২৫। ৪ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। কাফিররা বলবে : হে আমার প্রতিপালক! যেসব জি¦ন ও মানব আমাদেরকে পথভ্রষ্ট করেছিল তাদের উভয়কে দেখিয়ে দিন, যাতে তারা নি¤œ শ্রেণীর অন্তর্ভুক্ত হয়।

৩০। নিশ্চয়ই যারা বলে : আমাদের প্রতিপালক আল্লাহ, অতঃপর অবিচলিত থাকে, তাদের নিকট অবতীর্ণ হয় ফেরেশ্তা এবং বলে : তোমরা ভীত হয়ো না, চিন্তিত হয়ো না এবং তোমাদেরকে যে জান্নাতের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তার সুসংবাদ পেয়ে আনন্দিত হও।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


বন্ধু অপেক্ষা শত্রুকে পাহারা দেওয়া সহজ।

-আলকমেয়ন।




যে ধনী বিখ্যাত হবার জন্য দান করে, সে প্রথমে দোজখে প্রবেশ করবে।



 


ফটো গ্যালারি
বালিয়া দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার পুরস্কার বিতরণ
মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন করতে শেখ হাসিনা দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন
সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার
১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বিশিষ্ট শিক্ষানুরাগী সুজিত রায় নন্দী বলেছেন, মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন করতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা সারা বাংলাদেশে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। আর বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করেছিলেন ইসলামিক ফাউন্ডেশন যার মাধ্যমে সারাদেশে লাখ লাখ শিক্ষার্থী আরবি-বাংলার পাশাপাশি ইংরেজিও শিখছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার উন্নয়নের সরকার। এ সরকার ক্ষমতায় থাকলে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশ হবে সিঙ্গাপুর, হংকং, জাপানের মতো উন্নয়নশীল রাষ্ট্র। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের উন্নয়নে সর্বোচ্চ অংশীদার হোন । তিনি গতকাল শুক্রবার বিকেলে সদর উপজেলার উত্তর বালিয়া দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার অর্ধ বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনু্ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সভায় প্রফেসর কেএম রেজাউল হকের সভাপ্রধানে ও যুবলীগ নেতা মোঃ শফিকুর রহমান শেখের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঞা, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুরের ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেন, সদর উপজেলার ফিল্ড অফিসার মোঃ সামসুদ্দিন মিয়া, বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ হান্নান মাস্টার, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান পাটওয়ারী, কাফরুল থানা আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম নয়ন, মুক্তিযোদ্ধা হামিদ কবিরাজ, বিশিষ্ট সাতারু ছানাউল্লাহ, স্বেচ্ছাসেবক লীগ নেতা মাইনুল ইসলাম মনির, খোরশেদ হাওলাদার, সুজন সরকার, ছাত্রনেতা মাসুদুর রহমান পরান, সুমন, বিশিষ্ট ব্যবসায়ী আতিকুর রহমান সুমন প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৯২৯১০
পুরোন সংখ্যা