চাঁদপুর। শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮। ৬ আশ্বিন ১৪২৫। ১০ মহররম ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। আমিতো মুসা (আঃ)কে কিতাব দিয়েছিলাম, অতঃপর এতে মতভেদ ঘটেছিলো। তোমার প্রতিপালকের পক্ষ হতে পূর্ব সিদ্ধান্ত না থাকলে তাদের মীমাংসা হয়ে যেতো। তারা অবশ্যই এর সম্বন্ধে বিভ্রান্তিকর সন্দেহে রয়েছে।

৪৬। যে সৎ আমল করে সে নিজের কল্যাণের জন্যেই তা করে এবং কেউ মন্দ আমল করলে ওর প্রতিফল সেই ভোগ করবে। তোমার প্রতিপালক তাঁর বান্দাদের প্রতি কোনো জুলুম করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দুঃখের একমাত্র মৌন ভাষাই হলো অশ্রু।

 -ভল্টেয়ার।


কাউকে অভিশাপ দেয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।



 


ফটো গ্যালারি
আজ পবিত্র আশুরা
স্টাফ রিপোর্টার
২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ১০ মহররম শুক্রবার পবিত্র আশুরা। বাংলাদেশসহ সারাবিশ্বে যথাযোগ্য মর্যাদায় আশুরা দিবসটি পালিত হবে। মুসলমানদের কাছে এ দিনটি ধর্মীয়ভাবে বিশেষ তাৎপর্যপূর্ণ। মুসলিম বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে তথা চাঁদপুরেও আজ যথাযোগ্য মর্যাদায় পবিত্র আশুরা পালিত হবে।



আরবি বর্ষপঞ্জিতে মহররম বড়ই তাৎপর্যপূর্ণ। ১০ মহররম, পবিত্র আশুরা। ৬১ হিজরি সালের এই দিনে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) ও তাঁর পরিবারের সদস্যরা ইসলাম রক্ষায় ইয়াজিদের সৈন্যদের হাতে কারবালার ময়দানে শহীদ হন। পবিত্র আশুরা তাই মুসলিম উম্মাহর জন্যে এক তাৎপর্যময় ও শোকাবহ দিন। দিনটি মুসলমানদের কাছে সত্য



 



ও ন্যায় প্রতিষ্ঠারও দিন। পৃথিবী সৃষ্টি থেকে কেয়ামত পর্যন্ত অসংখ্য ঘটনার দিন ১০ মহররম। শুধু মুসলমান নয়, সকল মানুষের কাছে দিনটি স্মরণীয়। ইতিহাসে বিশাল জায়গা দখল করে আছে পবিত্র আশুরা দিবস।



এ উপলক্ষে চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন পাড়া-মহল্লার মসজিদ, মাদ্রাসা-খানেকাহ এবং বিভিন্ন ধর্মীয় সংগঠন আশুরার তাৎপর্য নিয়ে আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪১৬৬৫৫
পুরোন সংখ্যা