চাঁদপুর। শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮। ৬ আশ্বিন ১৪২৫। ১০ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে আটককৃত বিএনপি'র ১৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। আমিতো মুসা (আঃ)কে কিতাব দিয়েছিলাম, অতঃপর এতে মতভেদ ঘটেছিলো। তোমার প্রতিপালকের পক্ষ হতে পূর্ব সিদ্ধান্ত না থাকলে তাদের মীমাংসা হয়ে যেতো। তারা অবশ্যই এর সম্বন্ধে বিভ্রান্তিকর সন্দেহে রয়েছে।

৪৬। যে সৎ আমল করে সে নিজের কল্যাণের জন্যেই তা করে এবং কেউ মন্দ আমল করলে ওর প্রতিফল সেই ভোগ করবে। তোমার প্রতিপালক তাঁর বান্দাদের প্রতি কোনো জুলুম করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দুঃখের একমাত্র মৌন ভাষাই হলো অশ্রু।

 -ভল্টেয়ার।


কাউকে অভিশাপ দেয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।



 


ফটো গ্যালারি
কবি নজরুল স্মরণে সংগীত নিকেতনের সাংস্কৃতিক অনুষ্ঠান
আমাদের সকলের ভেতরে নজরুলকে লালন করতে হবে
জেলা প্রশাসক
বাদল মজুমদার
২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতীয় কবি, বিশ্বমানবতার সার্থক প্রতিভূ, চির বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম স্মরণে চাঁদপুর সংগীত নিকেতনের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। গতকাল ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান পিএএ। তিনি তাঁর বক্তব্যে বলেন, বিভিন্ন গান ও কবিতায় কবি নজরুল আমাদের মাঝে উদয় হয়। আজকে অনুষ্ঠানে নজরুল ইসলামকে নিয়ে যে কবিতা ও সংগীত পরিবেশিত হয়েছে, এর মধ্যে তাঁর আত্মজীবনী ফুটে উঠেছে। তিনি এমন একজন মানুষ ছিলেন যাঁকে নিয়ে ঘন্টার পর ঘন্টা ও দিনের পর দিন আলোচনা করলেও তাঁর গুণের কথা শেষ হবে না।



তিনি আরো বলেন, নজরুল এমন একজন মানুষ ছিলেন যাঁর কবিতা, কথায় শুধু দেশপ্রেম আর ভালোবাসা ছিলো বেশি। তাঁর জীবনী অনুসরণ করে চললে সহজেই জীবনকে সুন্দরভাবে গড়া যাবে। আমাদের সকলের ভিতরে নজরুলকে লালন করতে হবে।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন, দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক রোটাঃ কাজী শাহাদাত, সপ্তসুর সংগীত একাডেমীর অধ্যক্ষ রূপালী চম্পক ও সময় টিভির জেলা প্রতিনিধি ফারুক আহাম্মদ।



সংগীত নিকেতনের সাধারণ সম্পাদক জীবন কানাই চক্রবর্তীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ স্বপন সেনগুপ্ত। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সত্য চক্রবর্তী ও বাবুল চক্রবর্তী। সংগীত পরিচালনায় ছিলেন সৈকত সাহা, শান্তি রক্ষিত ও বিচিত্রা সাহা। যন্ত্র সংগীতে ছিলেন দিপক চক্রবর্তী, অনিক নন্দী ও প্লাবন ভট্টাচার্য। চিত্রাংকন প্রতিযোগিতা পরিচালনা করেন অমল সেনগুপ্ত, সহযোগিতায় ছিলেন বিমল দে, পলাশ সেনগুপ্ত ও মনির হোসেন মান্না। আবৃত্তি করেন নূরে আলম ও ফয়সাল মৃধা। সংগীত পরিবেশন করেন শিল্পী ঘোষ, অরুন্ধতী দাশ, নিশি ঘোষ, সাদিয়া ইসলাম, তাহমিদ, ইন্দিরা দাস, রিমি দত্ত, সঞ্চারী পোদ্দার, শ্রাবন্তী মজুমদার, রাজনন্দিনী সরকার, অপেষা দে, তনুশ্রী পাল, কাব্য কণিকা, আশিক পোদ্দার, সারাফ ওয়ামিয়া, রিয়া চক্রবর্তী, মাশরুর সাদ ইমাদ, পূরবী দে সিমান্তি, অর্পিতা ঘোষ, সত্য চক্রবর্তী, বাবুল চক্রবর্তী, শংকর চক্রবর্তী, শন্তি রক্ষিত, সৈকত সাহাসহ আরো অনেকে। সবশেষে চিত্রাংকন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় ৪০ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৮৪৯১০
পুরোন সংখ্যা