চাঁদপুর। শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮। ৬ আশ্বিন ১৪২৫। ১০ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। আমিতো মুসা (আঃ)কে কিতাব দিয়েছিলাম, অতঃপর এতে মতভেদ ঘটেছিলো। তোমার প্রতিপালকের পক্ষ হতে পূর্ব সিদ্ধান্ত না থাকলে তাদের মীমাংসা হয়ে যেতো। তারা অবশ্যই এর সম্বন্ধে বিভ্রান্তিকর সন্দেহে রয়েছে।

৪৬। যে সৎ আমল করে সে নিজের কল্যাণের জন্যেই তা করে এবং কেউ মন্দ আমল করলে ওর প্রতিফল সেই ভোগ করবে। তোমার প্রতিপালক তাঁর বান্দাদের প্রতি কোনো জুলুম করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দুঃখের একমাত্র মৌন ভাষাই হলো অশ্রু।

 -ভল্টেয়ার।


কাউকে অভিশাপ দেয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।



 


ফটো গ্যালারি
বিদ্যালয় হতে ঝরেপড়া ভিক্ষুক পরিবারের সন্তানদের বিদ্যালয়মুখী করতে শাহরাস্তি ইউএনওর প্রশংসনীয় উদ্যোগ
মোঃ মঈনুল ইসলাম কাজল
২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শাহরাস্তি উপজেলার শিক্ষা ও উন্নয়নবান্ধব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ (মারুফ) শিক্ষার মানোন্নয়ন এবং শিক্ষা সহায়ক কর্মকা-ে ব্যতিক্রমধর্মী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। তারই ধারাবাহিকতায় উপজেলার ভিক্ষুক পরিবারের স্কুলপড়ুয়া সন্তান যারা দারিদ্রতার কারণে প্রাথমিক বিদ্যালয় হতে ঝরে পড়েছে তাদের স্কুলে ফিরিয়ে আনার জন্যে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন।



উপজেলার নির্ধারিত ১০০ জন ভিক্ষুককে গত একবছর যাবৎ একটি বাড়ি একটি খামারের আওতায় আত্মনির্ভরশীলতার নানা প্রশিক্ষণ দেয়া হয়। এর মধ্যে ৫০ জনকে স্বাবলম্বী করার জন্যে সমপ্রতি উপজেলা পরিষদ হতে ব্যাটারীচালিত অটোরিঙ্া-ভ্যান প্রভৃতি দেয়া হয়। পাশাপাশি প্রাথমিক বিদ্যালয় হতে তাদের ঝরেপড়া সন্তানদেরকেও স্কুলে ফিরিয়ে আনতে তাদের মাঝে খাত-কলম, পেন্সিল, ব্যাগসহ অন্যান্য শিক্ষাসামগ্রী প্রদান করা হয়।



এক প্রশ্নের উত্তরে তিনি জানান, পর্যায়ক্রমে সকল ভিক্ষুক ও তাদের পরিবারকে উদ্যোগের আওতায় নিয়ে আসা হবে। ব্যতিক্রমী এ উদ্যোগের ফলে অনেক হতদরিদ্র মানুষের মাঝে এখন হাসি ফুটে উঠেছে। তাদের সন্তানরা আবার স্কুলে যেতে পারছে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৭০৫৫৫
পুরোন সংখ্যা