চাঁদপুর। রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮। ৮ আশ্বিন ১৪২৫। ১২ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস











৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। কিয়ামতের জ্ঞান আল্লাহর দিকেই প্রবর্তিত, তাঁর অজ্ঞাতসারে কোন ফল আবরণী হতে বের হয় না, কোন নারী গর্ভধারণ করে না এবং সন্তানও প্রসব করে না, যেদিন আল্লাহ তাদেরকে (মুশরিকদেরকে) ডেকে বলবেন : আমরা আপনাকে বলে দিয়েছি যে, এই ব্যাপারে আমাদের কেউ সাক্ষী নেই।

৪৮। পূর্বে তারা যাদেরকে আহ্বান করতো তারা অদৃশ্য হয়ে যাবে এবং অংশীবাদীরা উপলব্ধি করবে যে, তাদের মুক্তির কোন উপায় নেই।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন









 


জাতিকে সঠিক পথে চালনার দিশারী হল বই।

 -আজহারুল হক।


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।





 


ফটো গ্যালারি
বঙ্গবন্ধু গোল্ডকাপে জেলায় চ্যাম্পিয়ন চাঁদপুর পৌরসভা
জাতির জনকের আদর্শ প্রজন্মের কাছে পৌঁছে দিতে এ টুর্নামেন্টের আয়োজন : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী
মিজানুর রহমান
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় যুব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনূর্ধ্ব-১৭) চাঁদপুর জেলায় চ্যাম্পিয়ন হয়েছে চাঁদপুর পৌরসভা। কচুয়া উপজেলাকে হারিয়ে চাঁদপুর পৌরসভা চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল শনিবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। শিরোপা নির্ধারণী খেলায় চাঁদপুর পৌরসভা কচুয়া উপজেলাকে টাইব্রেকারে ৪-২ গোলে পরাজিত করে।



খেলার নির্ধারিত সময় গোলশূন্য শেষ হয়। দু'দলই সমান শক্তি নিয়ে মাঠে নামে এবং আক্রমণ পাল্টা আক্রমণের মধ্য দিয়ে খেলা শুরু করে। কিন্তু খেলার অধিকাংশ সময় কচুয়ার সীমানায় আক্রমণের পরিমাণ বেশি ছিলো চাঁদপুর পৌরসভা দলের। ফরোয়ার্ডের ব্যর্থতায় একাধিক সহজ গোলের সুযোগও তারা কাজে লাগাতে পারেনি। কচুয়া দলের গোলরক্ষকের দৃঢ়তায় চাঁদপুর পৌরসভার গোল করার আক্রমণগুলো ভেস্তে যায়। পরবর্তীতে জয়-পরাজয় নিষ্পত্তিতে খেলা গড়ায় টাইব্রেকারে। বিপুল সংখ্যক দর্শক মাঠে উপস্থিত থেকে ফাইনাল খেলাটি উপভোগ করে।



খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দু'দলের মাঝে চ্যাম্পিয়ন ও রানার্স আপ ট্রফি তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশের ফুটবল আবারো জেগে উঠবে। জাতির জনকের আদর্শ নতুন প্রজন্মের কাছে পেঁৗছে দিতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আর সমাপ্ত হবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। চাঁদপুরের জনগণকে সাথে নিয়ে সকল দলের সহযোগিতায় জাতির জনকের নামের এ টুর্নামেন্ট এখানে সফল সমাপ্তি হওয়ায় সংশ্লিষ্টদের তিনি ধন্যবাদ জানান।



যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত এ ফুটবল টুর্নামেন্টের গতকালকের ফাইনাল শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি। সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান পিএএ। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএম, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী ।



জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ মনজু, কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলা কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সুভাষ চন্দ্র রায়, জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির আহ্বায়ক সাহির হোসেন পাটওয়ারী, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, চাঁদপুর পৌরসভা সচিব আবুল কালাম ভঁূইয়া, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ইবরাহিম খলিল, কচুয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তোষ চন্দ্র সেন প্রমুখ। এছাড়াও সরকারি কর্মকর্তা, ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তা, পেশাজীবী ব্যক্তিবর্গ এবং ক্রীড়ামোদী অগণিত দর্শক উপস্থিত ছিলেন।



এদিন সমাপনী অনুষ্ঠানকে ঘিরে সাংস্কৃতিক পর্বে মনোমুগ্ধকর ডিসপ্লে পরিবেশন করে পুনাক ও জেলা শিশু একাডেমির শিশু নৃত্য শিল্পীরা। সবশেষে প্রধান অতিথি চ্যাম্পিয়ন দল চাঁদপুর পৌরসভা ও রানার্স আপ দল কচুয়া উপজেলা দলের মাঝে শিরোপা তুলে দেন এবং অন্যান্য পুরস্কার বিতরণ করেন। বিপুল সংখ্যক ফুটবল প্রিয় দর্শক টুর্নামেন্টের ফাইনাল খেলা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপভোগ করেন। টুর্নামেন্টকে ঘিরে চাঁদপুর স্টেডিয়ামকে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার ও পোস্টার দিয়ে সাজানো হয়। খেলার ধারা বিবরণীতে ছিলেন রাসেল হাসান, নাছির খান টুটুল ও শামছুল হক সানি। ম্যাচ সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন চাঁদপুর পৌরসভার সবুজ ও তুষার ।



উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর নামে তৃণমূল থেকে জাতীয় পর্যায়ে দেশব্যাপী এ ফুটবল টুর্নামেন্ট চলছে। চাঁদপুরে জেলা পর্যায়ে এ টুর্নামেন্ট জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে। গত ১৬ সেপ্টেম্বর স্থানীয় সংসদ ডাঃ দীপু মনি এ টুর্নামেন্টের উদ্বোধন করেন এবং গতকাল আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে টুর্নামেন্টের সফল সমাপ্তি হলো।



চাঁদপুর সোনালী অতীত ক্লাবের সভাপতি ও ফুটবল খেলোয়াড় বাছাই কমিটির আহ্বায়ক মনোয়ার চৌধুরী জানিয়েছেন এ টুর্নামেন্ট থেকে আমরা ২৫ জন খেলোয়াড়কে বাছাই করেছি। এদের থেকে ১৮ জনকে চূড়ান্ত করে এ টুর্নামেন্টের পরবর্তী আয়োজন চট্টগ্রাম বিভাগীয় প্রতিযোগিতায় খেলার জন্যে চাঁদপুর জেলা দল গঠন করা হবে। ২৬ সেপ্টেম্বর চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে খেলায় অংশ নেবে চাঁদপুর।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬১৬০৯১
পুরোন সংখ্যা