চাঁদপুর। রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮। ৮ আশ্বিন ১৪২৫। ১২ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন। || চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নের দেবপুর বড়হুজুরের বাড়িতে ২ শিশুসন্তানসহ একই পরিবারের ৪জন মারা গেছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস











৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। কিয়ামতের জ্ঞান আল্লাহর দিকেই প্রবর্তিত, তাঁর অজ্ঞাতসারে কোন ফল আবরণী হতে বের হয় না, কোন নারী গর্ভধারণ করে না এবং সন্তানও প্রসব করে না, যেদিন আল্লাহ তাদেরকে (মুশরিকদেরকে) ডেকে বলবেন : আমরা আপনাকে বলে দিয়েছি যে, এই ব্যাপারে আমাদের কেউ সাক্ষী নেই।

৪৮। পূর্বে তারা যাদেরকে আহ্বান করতো তারা অদৃশ্য হয়ে যাবে এবং অংশীবাদীরা উপলব্ধি করবে যে, তাদের মুক্তির কোন উপায় নেই।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন









 


জাতিকে সঠিক পথে চালনার দিশারী হল বই।

 -আজহারুল হক।


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।





 


ফটো গ্যালারি
মতলব ডিগ্রি কলেজকে সরকারি করায় আনন্দ শোভাযাত্রা, আলোচনা ও দোয়ানুষ্ঠান
আওয়ামী লীগ সরকার শিক্ষা ব্যবস্থার বৈপ্লবিক উন্নয়ন করেছে
ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি
রেদওয়ান আহমেদ জাকির
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী। আমার নির্বাচনী এলাকায় ৪টি শিক্ষা প্রতিষ্ঠান এ সরকারের আমলে সরকারিকরণ হয়েছে। এ অবদান বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করার জন্যে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন। আমি সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা চাই।



তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের শাসনামলের বিভিন্ন সময়ে বাংলাদেশে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের সরকারিকরণ হয়। এতে গ্রাম থেকে শহর পর্যন্ত সকল শিক্ষার্থীর শিক্ষার সমান সুযোগ নিশ্চিত করা হয়েছে। গতকাল ২২ সেপ্টেম্বর দুপুরে মতলব সরকারি ডিগ্রি কলেজের ফলক উন্মোচন, আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।



মতলব সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কালাম আল-আজাদের সভাপ্রধানে ও ইংরেজি বিভাগের অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ রুহুল আমিন, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম গিয়াস উদ্দিন, কুমিল্লা ময়নামতি ক্যান্টেনমেন্টের লেঃ কর্নেল সালাউদ্দিন আল মুরাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুছ, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ জহির সরকার, কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জিএম হাবিব খান, জেলা পরিষদের সদস্য ও ছাত্রলীগের আহ্বায়ক মোঃ আল-আমিন ফরাজী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হোসাইন মোঃ কচি, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশ্রাফুল ইসলাম সোহাগ, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ কাইয়ুম ফরাজী, সাধারণ সম্পাদক মোঃ শরীফ পাটওয়ারী, মতলব ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ আল-আমিন প্রধান, সাধারণ সম্পাদক আফসান চৌধুরী রনি ও কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র তানভীর আহমেদ তুষার। পবিত্র কোরআন তেলাওয়াত করেন কলেজের প্রভাষক মোঃ জাকির হোসেন ও গীতা পাঠ করেন প্রভাষক কৃপা রাণী পাল।



উপস্থিত ছিলেন মতলব ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ সালামত উল্লাহ মিয়াজী, উপজেলা ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রোটাঃ কিশোর কুমার ঘোষ, প্রচার সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক চন্দন সাহা, বাদল নন্দী, উত্তম ঘোষ, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সুকুমার ঘোষ, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম সরকার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছমা আক্তার অাঁখি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রোটাঃ শ্যামল চন্দ্র দাস, পৌর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক গোলাম হায়দার মোল্লা, পৌর যুবলীগের সভাপতি মোঃ সোহাগ সরকার, সিনিয়র সহ-সভাপতি রিপন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জেলা পরিষদের সদস্য ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ মিনহাজ উদ্দিন খান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আজিম হোসেন, পিন্টু সাহা, পৌর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মাইন উদ্দিন রানা, সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মামুন হোসেন আকাশ, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ অনিক পাটওয়ারী, ফরহাদুর রেজা প্রিয়াম ও যুগ্ম সম্পাদক রুবায়েত হাসান। অনুষ্ঠানের শুরুতেই কলেজের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের হয়ে মতলবের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপজেলা আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মতলব সরকারি ডিগ্রি কলেজের শিক্ষকবৃন্দ, কলেজের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ, মতলব জেবি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৮৪৯২৮
পুরোন সংখ্যা