চাঁদপুর। রোববার ২৩ সেপ্টেম্বর ২০১৮। ৮ আশ্বিন ১৪২৫। ১২ মহররম ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস











৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। কিয়ামতের জ্ঞান আল্লাহর দিকেই প্রবর্তিত, তাঁর অজ্ঞাতসারে কোন ফল আবরণী হতে বের হয় না, কোন নারী গর্ভধারণ করে না এবং সন্তানও প্রসব করে না, যেদিন আল্লাহ তাদেরকে (মুশরিকদেরকে) ডেকে বলবেন : আমরা আপনাকে বলে দিয়েছি যে, এই ব্যাপারে আমাদের কেউ সাক্ষী নেই।

৪৮। পূর্বে তারা যাদেরকে আহ্বান করতো তারা অদৃশ্য হয়ে যাবে এবং অংশীবাদীরা উপলব্ধি করবে যে, তাদের মুক্তির কোন উপায় নেই।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন









 


জাতিকে সঠিক পথে চালনার দিশারী হল বই।

 -আজহারুল হক।


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।





 


ফটো গ্যালারি
ধর্মীয় অনুশাসন মেনে চললে সমাজে বিভেদ সৃষ্টি হবে না
সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির অন্যতম উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, আমরা ধর্মের মধ্যে আর কোনো বিভেদ চাই না। আমরা শান্তি চাই, আমরা শৃঙ্খলা চাই। ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টকারীরা দেশের শত্রু, জাতির শত্রু। যারা ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টি করে তারা মানবতার শত্রু। ধর্মীয় অনুশাসন মেনে চললে সমাজে আর কোনো বিভেদ সৃষ্টি হবে না।



তিনি শুক্রবার দুপুরে শ্রীশ্রী কালীবাড়ি মন্দির প্রাঙ্গণে চাঁদপুর জেলা পূজা উদ্যাপন পরিষদের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদ্যাপনের লক্ষ্যে করণীয় নির্ধারণীর এক বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।



তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। যার ফলে সামপ্রদায়িক সম্প্রীতি সৃষ্টি হয়ে সকলে সকলের ধর্মীয় উৎসবে অংশগ্রহণ করে থাকি আমরা। আমরা মানুষ, আসুন সকলে মানবতার তরে কাজ করে যাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামপ্রদায়িক বাংলাদেশ সৃষ্টিতে সকলে এগিয়ে আসবো এই হোক আমাদের সকলের শপথ।



জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়ের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ্যানেল আই'র স্টাফ রিপোর্টার ইকরাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, জেলা পূজা উদ্যাপন পরিষদের সহ-সভাপতি নরেন্দ্র নারায়ণ চক্রবর্তী, বিবি দাস, ডাঃ পরেশ পাল, সাংগঠনিক সম্পাদক গোপাল সাহা, চাঁদপুর সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুশীল সাহা, সাধারণ সম্পাদক সাংবাদিক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, মতলব (দঃ) সভাপতি কিশোর কুমার ঘোষ, মতলব (উঃ) সাধারণ সম্পাদক শ্যামল দাস, ফরিদগঞ্জের সভাপতি হিতেশ শর্মা, সাধারণ সম্পাদক লিটন দাস, শাহরাস্তি সভাপতি শ্যামল ভট্টাচার্য, কচুয়া সভাপতি ফণীভূষন তাফু, হাজীগঞ্জের সভাপতি রুহীদাস বণিক, সাধারণ সম্পাদক সমীর সাহা, হাইমচরের সাধারণ সম্পাদক অজয় কুমার মজুমদার, কৃষ্ণ সাহা, সুশীতল ভৌমিক, চন্দ্রনাথ ঘোষ, রনজিত সাহা মুন্না, জুয়েল কান্দি নন্দু প্রমুখ।



সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শহর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আলহাজ্ব এসএম জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক এমএ হাসান লিটন, সদর উপজেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসীন, সাবেক ছাত্রলীগ নেতা রাসেল গাজী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ আতাউর রহমান, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, সাবেক ছাত্রলীগ নেতা মুজিবুর রহমান ও আজিজুর রহমান খোকা, ঢাকা মহানগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম নয়ন, নাজমুল তালুকদার, চাঁদপুর পৌর যুবলীগ নেতা কাঞ্চন লস্কর, ছাত্রলীগ নেতা ইকবাল হাসান লিটন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদুর রহমান পরান, জাহাঙ্গীর মিয়াজী, চান্দ্রা ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক জাহেদুর রহমান প্রমুখ।



সভাপতি তাঁর বক্তব্যে আগামী শারদীয় দুর্গাপূজায় যথাযথভাবে পালন করার লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।



উল্লেখ্য, শারদীয় দুর্গাপূজা আগামী ১৫ অক্টোবর ষষ্ঠীপূজার মাধ্যমে পূজা শুরু এবং ১৯ অক্টোবর বিসর্জনের মধ্য দিয়ে পূজা শেষ হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৮৪৭৩৭
পুরোন সংখ্যা