চাঁদপুর। সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮। ৯ আশ্বিন ১৪২৫। ১৩ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। মানুষ কল্যাণ (ধন-সম্পদ) প্রার্থনায় কোন ক্লান্তিবোধ করে না; কিন্তু যখন তাকে দুঃখ-কষ্ট স্পর্শ করে তখন সে অত্যন্ত নিরাশ ও হতাশ হয়ে পড়ে।

৫০। দুঃখ-কষ্ট স্পর্শ করবার পর যদি তাকে আমি অনুগ্রহের আস্বাদ দিই তখন সে বলেই থাকে : এটা আমার প্রাপ্য এবং আমি মনে করি না যে, কিয়ামত সংঘটিত হবে, আর আমি যদি আমার প্রতিপালকের নিকট প্রত্যাবর্তিত হইও তবে তাঁর নিকট তো আমার জন্যে কল্যাণই থাকবে। আমি কাফিরদেরকে তাদের কৃতকর্ম সম্বন্ধে অবশ্যই অবহিত করবো এবং তাদেরকে আস্বাদান করাবো কঠোর শাস্তি।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


যে মানুষ রাস্তায় থাকে সে আকাশের তারার খোঁজ রাখে না।                    


-ইমারসন।


যারা সংসার থেকে চলে গেছে তাদের দোষ কীর্তন করো না।



 


ফটো গ্যালারি
চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশনার লক্ষ্যে একদিনের প্রশিক্ষণ কর্মশালা
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনার লক্ষ্যে শিক্ষার্থীদের নিয়ে একদিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সদর উপজেলার উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, চাঁদপুর শাখা। এতে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের ৫টি বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ও শিক্ষক অংশগ্রহণ করেন। সকালে এ কর্মশালার উদ্বোধন করেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, চাঁদপুর শাখার সভাপতি সাংবাদিক ফারুক আহম্মদ।



এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লায়ন মাহমুদ হাসান খান। প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য রফিক আহমেদ মিন্টু ও চাঁদপুর শাখার সাধারণ সম্পাদক বিশ্বনাথ দাস।



দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন রফিক আহমেদ মিন্টু, বিশ্বনাথ দাস, বিচিত্রা সাহা, অঞ্জনা সাহা, রিয়া চক্রবর্তী, মিতা সাহা, চয়ন সাহা, অনিক নন্দী, বীথি বর্মণ, বৃষ্টি পোদ্দার।



সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাহাব উদ্দিন ও সংশ্লিষ্ট কার্যালয়ের কর্মকর্তা এবং উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লায়ন মাহমুদ হাসান খান।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৪১১৪৬
পুরোন সংখ্যা