চাঁদপুর। বৃহস্পতিবার ১১ অক্টোবর ২০১৮। ২৬ আশ্বিন ১৪২৫। ৩০ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩০। তোমাদের যে বিপদ-আপদ ঘটে তা তো তোমাদেরই হাতের কামাইয়ের ফল এবং তোমাদের অনেক অপরাধ তিনি ক্ষমা করে দেন।


৩১। তোমরা পৃথিবীতে (আল্লাহকে) ব্যর্থ করতে পারবে না এবং আল্লাহ ব্যতীত তোমাদের কোনো অভিভাবক নেই, সাহায্যকারীও নেই।


৩২। তাঁর মহা নিদর্শনের অন্তর্ভুক্ত হলো পর্বত সদৃশ সমুদ্রে চলমান নৌযানসমূহ।


৩৩। তিনি ইচ্ছা করলে বায়ুকে স্তব্ধ করে দিতে পারেন; ফলে নৌযানসমূহ অচল হয়ে পড়বে সমুদ্র পৃষ্ঠে। নিশ্চয়ই এতে নিদর্শন রয়েছে ধৈর্যশীল ও কৃতজ্ঞ ব্যক্তির জন্যে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


প্রাচীন মহিলার দেহের গহনা অবশ্যই খাদবিহীন হবে।


-জুভেনাল।


 


 


ধরেন যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।


 


 


 


 


 


 


 


ফটো গ্যালারি
আজ অ্যাডঃ সিরাজুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১১ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ১১ অক্টোবর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য অ্যাডঃ সিরাজুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে দোয়ার আয়োজন করা হয়েছে।



১৯৯৯ সালের ১১ অক্টোবর তথা ১০ অক্টোবর দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অ্যাডঃ সিরাজুল ইসলাম ইন্তেকাল করেন। ফরিদগঞ্জের চরকুমিরা গ্রামে পারিবারিক গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।



অ্যাডঃ সিরাজুল ইসলাম চাঁদপুর রোটারী ক্লাব ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধের সময় তিনি চাঁদপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকের দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও নির্লোভ ব্যক্তিত্ব ছিলেন তিনি। চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার একজন দক্ষ উপদেষ্টা হিসেবে ১৯৯২ সালে বিজয় মেলার শুরুতে তিনি ভূমিকা রাখেন। একজন সৎ, যোগ্য ও ন্যায়পরায়ণ নেতা হিসেবে অ্যাডঃ সিরাজুল ইসলাম ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তাঁর বড় মেয়ে অ্যাডঃ জারজিনা আক্তার ঢাকা জজকোর্টের আইনজীবী, বড় ছেলে সাইফুল ইসলাম সেন্টু চাকুরিজীবী, মেজো ছেলে অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু চাঁদপুর বারের অতিরিক্ত পিপি এবং ছোট ছেলে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বর্তমানে চাঁদপুর বারের আইনজীবী ও আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত, যিনি চাঁদপুর-৪ আসনে মনোনয়ন প্রত্যাশী।



অ্যাডঃ সিরাজুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের উদ্যোগে আজ ১১ অক্টোবর বৃহস্পতিবার বাদ আছর চাঁদপুর শহরের পুরাণ আদালত পাড়ার বাসায় মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে মরহুমের শুভাকাঙ্ক্ষীদের উপস্থিত থাকার জন্যে পরিবারের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। উল্লেখ্য, অ্যাডঃ সিরাজুল ইসলাম জীবদ্দশায় বেগম জামে মসজিদ কমিটির দীর্ঘ সময়ের সভাপতি ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬০৪১৫২
পুরোন সংখ্যা