চাঁদপুর। শুক্রবার ১২ অক্টোবর ২০১৮। ২৭ আশ্বিন ১৪২৫। ১ সফর ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৪। অথবা তিনি তাদের কৃতকর্মের ফলে সেগুলোকে ধ্বংস করে দিতে পারেন এবং অনেককে তিনি ক্ষমাও করেন।


৩৫। আর আমার নিদর্শনাবলি সম্পর্কে যারা তর্কে লিপ্ত হয়, তারা যেন অবহিত থাকে যে, তাদের (আযাব হতে) কোনো মুক্তি নেই।


৩৬। বস্তুতঃ তোমরা যা প্রদত্ত হয়েছে তা পার্থিব জীবনের ভোগ; কিন্তু আল্লাহর নিকট যা আছে তা উত্তম ও স্থায়ী, (ওগুলি) তাদের জন্যে যারা ঈমান আনে ও তাদের প্রতিপালকের উপর নির্ভর করে।


৩৭। (ওগুলি তাদের জন্য) যারা কবিরা গোনাহসমূহ ও অশ্লীল কর্ম হতে বেঁচে থাকে এবং যখন তারা ক্রোধান্বিত হয় ক্ষমা করে দেয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


ধনে এবং জ্ঞানে বড় হলেই মানুষ মনের দিক থেকে বড় হয় না। -স্মিথ।


 


 


 


যাবতীয় পাপ থেকে বেঁচে থাকার উপায় হলো রসনাকে বিরত রাখা।


 


ফটো গ্যালারি
নারী সচেতনতার বার্তা নিয়ে ভ্রমণকন্যারা
মঈনুল ইসলাম কাজল
১২ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ট্রাভেলেটস অফ বাংলাদেশের ভ্রমণকন্যারা নারী সচেতনতার বার্তা নিয়ে স্কুটারযোগে ছুটে চলছে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। 'নারীর চোখে বাংলাদেশ' এই শ্লোগান নিয়ে ট্রাফিক আইন, সড়কে চলার নিয়ম, ইভটিজিং, বাল্যবিয়েসহ বয়ঃসন্ধিকালে নারীর স্বাস্থ্যসেবার বিভিন্ন দিক নিয়ে সচেতনতার বার্তা পেঁৗছিয়ে দিচ্ছেন নারীদের মাঝে। তারা দেশের ৩২টি জেলা স্কুটারযোগে ভ্রমণশেষে ৩৩তম জেলা হিসেবে চাঁদপুর জেলা ভ্রমণ করেন বৃহস্পতিবার দুপুরে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে ফেনী হতে উপস্থিত হয় শাহরাস্তি উপজেলার ফটিকখিরা এসএ বালিকা উচ্চ বিদ্যালয়ে। বেলা সাড়ে ১২টায় ওই বিদ্যালয় মিলনায়তনে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন বিভিন্ন সচেতনতার বার্তা সম্বলিত ভিজ্যুয়াল পরিবেশনা। এরপর মুক্ত আলোচনা করেন ছাত্রীদের সাথে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জসিম উদ্দিনের উপস্থাপনায় ছাত্রীদের মাঝে বক্তব্য রাখেন ট্রাভেলেটস অফ বাংলাদেশের ভ্রমণকন্যা ডাঃ সাকিয়া হক, ডাঃ মানসী সাহা তুলি, মুন্তাহা রুম্মান অর্থী ও নুসরাত জাহান রিজভী।



এ সময় ভ্রমণকন্যাদের সামনে চাঁদপুরের ঐতিহ্য ও দর্শনীয় স্থানগুলোর পরিচয় তুলে ধরেন সাংবাদিক ফয়েজ আহমেদ। সুন্দর অনুষ্ঠান উপহার দেয়ার জন্যে ট্রাভেলেটস অফ বাংলাদেশের সদস্যরা ফটিকখিরা এসএ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আলোচনা অনুষ্ঠান শেষে তারা চাঁদপুর জেলার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৩২৬০৬
পুরোন সংখ্যা