চাঁদপুর। বুধবার ১৭ অক্টোবর ২০১৮। ২ কার্তিক ১৪২৫। ৬ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৮। তারা যদি মুখ ফিরিয়ে নেয়, তবে তোমাকে তো আমি তাদের রক্ষক করে পাঠাইনি। তোমার দায়িত্ব তো শুধু প্রচার করে যাওয়া। আমি মানুষকে যখন আমার রহমত আস্বাদন করাই তখন সে এতে উৎফুল্ল হয় এবং যখন তাদের কৃতকর্মের জন্য তাদের বিপদ-আপদ ঘটে তখন মানুষ হয়ে যায় অকৃতজ্ঞ।

৪৯। আকাশম-লী ও পৃথিবীর কর্তৃত্ব আল্লাহরই। তিনি যা ইচ্ছা তা-ই সৃষ্টি করেন। তিনি যাকে ইচ্ছা কন্যা সন্তান দান করেন এবং যাকে ইচ্ছা পুত্র সন্তান দান করেন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


অস্থির মানসিকতা স্বাস্থ্য এবং শান্তি দুটোতেই বিঘœ সৃষ্টি করে।               


-মার্ক টোয়াইন।


আল্লাহ যদি তোমাদের অর্থ-সম্পদ দান করেন তবে তাহা নিজের ও পরিবারের পক্ষ হইতে বন্টন শুরু করো।





 


ফটো গ্যালারি
জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের বিভিন্ন উপজেলার পূজা মন্ডপ পরিদর্শন
১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ সম্মিলিতভাবে বিভিন্ন উপজেলায় পূজা ম-প পরিদর্শন করেছেন। গতকাল ১৬ অক্টোবর মঙ্গলবার বিকেল ৩টা থেকে রাত পর্যন্ত তাঁরা চাঁদপুর সদর, মতলব দক্ষিণ ও উত্তর, কচুয়া, শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলার বেশ ক'টি পূজা ম-প পরিদর্শন করেন। এ সময় নেতৃবৃন্দ প্রতিটি পূজা ম-পে ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং সংক্ষিপ্ত আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন।



পূজা ম-প পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চাঁদপুর-৫ (শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ ও সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহা।



মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম তাঁর বক্তব্যে বলেন, শুধুমাত্র ধর্মের উপর ভিত্তি করে একটি রাষ্ট্র টিকে থাকতে পারে না। একটি রাষ্ট্র টিকে থাকে সকল ধর্মের মানুষের মাঝে সমপ্রীতির বন্ধনে। সেটি উপলব্ধি করেছেন বলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসামপ্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। অশুভ শক্তির বিনাশ হয়ে শুভশক্তির বিজয় হয়েছে বলেই আজকে আমরা মাথা উঁচু করে স্বাধীন রাষ্ট্রে বাস করতে পারছি।



তিনি আরো বলেন, বর্তমানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মুক্তিযুদ্ধের চেতনা ও অসামপ্রদায়িক চেতনায় এগিয়ে যাচ্ছে। বর্তমান বাংলাদেশে সকল নাগরিকের সমান অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ যতোদিন রাষ্ট্রক্ষমতায় থাকবে ততোদিন বাংলাদেশে সকল ধর্মের-বর্ণের মানুষের সমান অধিকার প্রতিষ্ঠিত থাকবে।



জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, মানুষকে ভালোবাসার মাঝে যে ঐশ্বরিক তৃপ্তি রয়েছে তা সবাই উপলব্ধি করতে পারে না। যারা পারে তারা পারেই। আসুন, আমরা মানুষকে ভালোবাসি, মানুষে মানুষে সমপ্রীতি আরো এগিয়ে নেই। তিনি আরো বলেন, বাংলাদেশে অসামপ্রদায়িক চেতনা খুবই সুদৃঢ়। জাতির পিতার স্বপ্নপূরণে এই পূজাও একটি উপলক্ষ। আমাদের সমপ্রীতির বাংলাদেশ আরো এগিয়ে যাক্_এই প্রত্যাশা করছি।



পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএম তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরে প্রতিটি ধর্মের মানুষের মাঝে সমপ্রীতির বন্ধন খুব ভালো অবস্থানে আছে। যা গর্ব করার মতো। প্রীতির এ বন্ধন অক্ষুণ্ন থাকুক_এটাই আমাদের কাম্য। তিনি আরো বলেন, চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন রয়েছে। আপনারা আমাদের সার্বিকভাবে সহযোগিতা করবেন। আপনাদের যে কোনো ভালো কাজে আমাকে পাশে পাবেন।



জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু একটি ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশের স্বপ্ন নিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। যে বাংলাদেশে সামপ্রদায়িকতা থাকবে না। বর্তমানে জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল করে অসামপ্রদায়িক চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন। তিনি আরো বলেন, চাঁদপুর একটি সমপ্রীতির জেলা। এখানে সামপ্রদায়িকতার কোনো চিহ্ন নেই। আমরা সবাই মানুষ। ধর্ম যার যার উৎসব সবার। তাই আমরা সবাই মিলেমিশে উৎসব করবো।



সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ বিশ্বের বুকে একটি সমপ্রীতির দেশ হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছে। এদেশে এখন প্রতিটি ধর্মের মানুষ অত্যন্ত শান্তিপূর্ণভাবে যার যার ধর্ম পালন করতে পারছে। তাই আগামী নির্বাচনেও নৌকার বিজয় নিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে। কারণ আওয়ামী লীগ অসামপ্রদায়িকতার কথা বলে এবং আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়।



মতলব দক্ষিণ উপজেলায় শ্রীশ্রী জগন্নাথ দেবের মন্দিরে সংক্ষিপ্ত আলোচনায় উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি কিশোর কুমার ঘোষের সভাপ্রধানে ও মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাশের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য আনিসুজ্জামান চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক চন্দন কুমার সাহা, শ্রীশ্রী জগন্নাথ দেবের মন্দির পূজা কমিটির সভাপতি স্বজল ঘোষ, সাধারণ সম্পাদক আশিষ কুমার সরকার প্রমুখ।



কচুয়া উপজেলার কড়ইয়া সার্বজনীন দুর্গা মন্দিরে সংক্ষিপ্ত আলোচনায় উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ফণি ভূষণ মজুমদারের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সাহার পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রাণধন দেব, সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্দার প্রমুখ।



শাহরাস্তি উপজেলায় মেহের কালীবাড়ি মন্দিরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টু, পৌরসভার মেয়র আব্দুল লতিফ, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্যামল বন্ধু ভট্টাচার্য, সাধারণ সম্পাদক অমিত লাল মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহআলমসহ আরো অনেকে।



হাজীগঞ্জ উপজেলায় লক্ষ্মী নারায়ণ জিউড় মন্দিরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ.স.ম. মাহাবুব-উল-আলম লিপন, হাজীগঞ্জ উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রুহিদাস বণিক, সাধারণ সম্পাদক সমির লাল দত্ত প্রমুখ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৩৪১৯৩
পুরোন সংখ্যা