চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
পুরাণবাজারে পূজা মন্ডপ পরিদর্শনে ডাঃ দীপু মনি এমপি স্বাগত জানাতে মানুষের ঢল
স্টাফ রিপোর্টার
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ দীপু মনি বলেছেন, আমরা সকলে মিলে এ দেশে শান্তিপূর্ণভাবে বসবাস করতে চাই। আর সে লক্ষ্য নিয়েই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ দেশে এখন সকল ধর্মের মানুষ তাদের যে কোনো ধর্মীয় উৎসব অত্যন্ত সুন্দর ও নির্বিঘ্নে পালন করতে পারে। গতকাল ১৭ অক্টোবর বুধবার সন্ধ্যায় চাঁদপুর শহরের পুরাণবাজারের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারলেই এদেশে সকলের সমান অধিকার নিশ্চিত হবে তথা এ দেশ হবে একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ। আজকে তাঁর কন্যা সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। যার ফলে আজ দেশে এতো উন্নয়ন। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আবারো নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। এ দেশের স্বাধীনতা ও দেশের সকল উন্নয়নের প্রতীক নৌকা। আর এ নৌকা দিয়েই আমরা আমাদের এই সামপ্রদায়িক সম্প্রীতির দেশকে এগিয়ে নিয়ে যাবো।



এদিকে ডাঃ দীপু মনি পুরাণবাজার গিয়ে পেঁৗছলে তাঁকে স্বাগত জানাতে হাজারো নেতা-কর্মী ও মানুষের ঢল নামে। দলীয় নেতা-কর্মীরা মুহূর্মুহূ সস্নোগানে মুখরিত করে তোলে। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মন্টু পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডঃ রণজিৎ রায় চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, মৃণাল সাহা, চাঁদপুর চেম্বারের পরিচালক পরেশ মালাকার, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহা, বারোয়ারী পূজা কমিটির সাধারণ সম্পাদক কার্তিক সাহা, সাংবাদিক বিমল চৌধুরী, হরিসভা পূজা কমিটির সাধারণ সম্পাদক শম্ভুনাথ সাহা, পানগোলা দুর্গা পূজার উদ্যোক্তা অমিত নন্দী, পৌর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রোটাঃ রিপন সাহা, সাবেক কাউন্সিলর আছলাম গাজী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন মানিক, সফিকুল ইসলাম, মোঃ আলী কুট্টি, পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, চেম্বার পরিচালক শিমুল কুমার সাহা, নিতাইগঞ্জ পূজা কমিটির সভাপতি অসীম মিশ্র, সাধারণ সম্পাদক আশীষ দেবনাথ, ঘোষপাড়া পূজা কমিটির অমিত ঘোষ, অরুণ ঘোষসহ পূজা কমিটির অন্যরা। এছাড়া উপস্থিত ছিলেন ডাঃ দীপু মনি এমপির সফরসঙ্গী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।



ডাঃ দীপু মনি এমপি পুরাণবাজার পেঁৗছলে স্থানীয় পৌর কাউন্সিলর ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝির নেতৃত্বে শত শত নেতা-কর্মী মিছিল নিয়ে তাদের প্রিয় নেত্রীকে স্বাগত জানান। এ সময় নৌকার পক্ষে সস্নোগানে সস্নোগানে এলাকা মুখরিত হয় ওঠে। ডাঃ দীপু মনি হিন্দু সমপ্রদায়ের সবশ্রেণি পেশার মানুষের সাথে একাকার হয়ে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন এবং অনেকের সাথে সেলফি তোলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৪৩৩০০
পুরোন সংখ্যা