চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে ৭টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন
ঐক্যবদ্ধ থাকলে কেউ আওয়ামী লীগের ক্ষতি করতে পারবে না
মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
কামরুজ্জামান টুটুল
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আওয়ামী লীগ বৃহৎ রাজনৈতিক দল, এখানে নেতৃত্বের প্রতিযোগিতা থাকতেই পারে। নিজেরা ঐক্যবন্ধ থাকলে কেউ আমাদের ক্ষতি করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কাছে স্বাধীনতা বিরোধী বা অন্য কোনো অপশক্তি পাত্তাই পাবে না। তবে মোনাফেকদের কাছ থেকে সতর্ক ও সচেতন থাকতে হবে। দলের প্রবীণ নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। দলের চেইন অব কমান্ড মেনে চলতে হবে। ঘরের ভেতর মশা ঢুকতে দেয়া যাবে না। গতকাল বুধবার হাজীগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠানের নবনির্মিত ইউনিয়ন পরিষদ ভবনসহ ৭টি স্কুল মাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এসব কথা বলেন।



এ সময় তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ একদিনে হয়নি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘদিন আন্দোলন ও সংগ্রামের ফলে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বিশ্বের বুকে স্বাধীন জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছি। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনের পূর্বেই তাঁকে স্বাধীনতা বিরোধীরা সপরিবারে হত্যা করে। আল্লাহ অশেষ রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা বেঁচে যান। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেঁচে যাওয়ার ফলে এবং তাঁর বলিষ্ঠ নেতৃত্বে আজ আমরা দরিদ্র থেকে উন্নয়নশীল বাংলাদেশে পরিণত হয়েছে। তাঁর নেতৃত্বেই বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয় এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশে রূপান্তরিত হবে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে নৌকার বিজয় নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।



মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি গতকাল সকাল সাড়ে ৮টায় হাজীগঞ্জ পৌরসভাধীন এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন শেষে পর্যায়ক্রমে গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের উদ্বোধন, মেনাপুর পীরবাদশা মিয়া উচ্চ বিদ্যালয় ও মেনাপুর পীরবাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, রাজারগাঁও ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা ও রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, নওহাটা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ২য় ও ৩য় তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন সর্বশেষ বোরখাল উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সন্ধ্যার পর হাজীগঞ্জ পৌর এলাকার বেশ কয়েকটি দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেন।



মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির সফরসঙ্গী হিসেবে এসব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন, হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আসম মাহবুব-উল-আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, সহ-সভাপতি কাজী আনোয়ারুল হক হেলাল, সাধারণ সম্পাদক গাজী মোঃ মাইনুদ্দিন, বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।



স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন রাজারগাঁও ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ আনিছুর রহমান, নওহাটা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ আবু যোফার মোঃ আবু বকর সিদ্দিক, বোরখাল আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হরে কৃষ্ণ সরকার, রাজারাগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহপরান, মেনাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর মিয়াজী, মেনাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক চন্দ্র, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ আহমেদ হীরা, সাবেক ইউপি সদস্য আলহাজ্ব ডাঃ মমতাজ উদ্দিন মেম্বার, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা আজিজুল হক প্রমুখ।



এ সময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, কোষাধ্যক্ষ আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহ্বায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, শরীফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন আলম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাবি্ব, ছাত্রলীগ নেতা হান্নান গাজী, রাজারগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহনেওয়াজ মুন্সি উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৫৭৬৭৭
পুরোন সংখ্যা