চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
চাঁদপুর-হাইমচরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও বস্ত্র বিতরণ
অসামপ্রদায়িক বাংলাদেশ গড়ে জননেত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে দৃষ্টান্ত স্থাপন করেছেন
সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক সুজিত রায় নন্দী বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো ক্ষুধা, দারিদ্র, আত্মনির্ভরশীল ও অসামপ্রদায়িক একটি বাংলাদেশ। জাতির জনকের সে স্বপ্ন বাস্তবায়ন করে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বলেন, যারা মসজিদ মন্দির গির্জা গোরস্তান বা শ্মশানের জায়গা দখল করে তারা মানবতার শত্রু, সভ্যতার শত্রু। তারা কখনই মানব জাতির বন্ধু হতে পারে না। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে পাক বাহিনী যখন নিরীহ ঘুমন্ত বাঙালির উপর ঝাঁপিয়ে পড়েছিলো, তখন কোনো ধর্ম বর্ণের ভেদাভেদ ছিলো না। তখন ছিলো তুমিকে আমি কে বাঙালি-বাঙালি। তোমার আমার ঠিকানা পদ্মা মেঘনা যমুনা। এই সস্নোগান বুকে ধারণ করে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি কাঙ্ক্ষিত স্বাধীনতা। সেই অর্জিত স্বাধীনতাকে নস্যাৎ করতে অশুভ শক্তি এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে । তাদেরকে কোনো মতেই ছাড় দেয়া যাবে না। তিনি গতকাল বুধবার দুপুরে চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা দুর্গা মন্দির পরিদর্শন ও অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ অনু্ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অনু্ষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী।



জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ও মন্দির কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়ের সভাপ্রধানে ও কার্তিক সরকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা জন্মাষ্টমী কমিটির সভাপতি গোপাল চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আঃ রব ভূঞা, শ্রমবিষয়ক সম্পাদক মোঃ নূরুল ইসলাম মিজি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটওয়ারী। উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা স্বেচ্ছাসেবকক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক ফেরদৌস মোর্শেদ জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ আতাউর রহমান পাটওয়ারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য উপম পাটওয়ারী, জেলা ছাত্রলীগের যু্গ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা রাসেল পাটওয়ারী, আজিজুর রহমান খোকা, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ আহমেদ, মাইনুল ইসলাম মনির প্রমুখ। এদিন সুজিত রায় নন্দী প্রায় ১০টি পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং প্রত্যেকটি মন্ডপে অসহায় ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৩৯৫৮৭৯
পুরোন সংখ্যা