চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী এই তিনের সমন্বয়ে মানসম্মত শিক্ষার বিস্তার করা সম্ভব
রিয়ার এডমিরাল (অবঃ) আবু তাহের
বাবুল মুফতি
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান, দি কার্টার একাডেমীর গভর্নিং বডির সভাপতি ও সাবেক নৌ বাহিনী প্রধান রিয়ার এডমিরাল (অবঃ) আবু তাহের বলেছেন, বর্তমান সরকার শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করছে। শিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন সম্ভব নয়। তাই বিগত সরকারের চেয়ে আওয়ামী লীগ সরকার শিক্ষায় অনেক গুরুত্ব দিচ্ছে।



গতকাল ১৭ অক্টোবর সকালে মতলব উত্তর উপজেলার ইসলামাবাদে দি কার্টার একাডেমীর সভাকক্ষে আয়োজিত অভিভাবক দিবস ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে হলে প্রথমেই শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। একমাত্র শিক্ষাই আমাদের সব কিছু দিতে পারে। শিক্ষা মানুষের জীবনকে ফুলের বাগানের মত সাজিয়ে দেয়। তাই শিক্ষা ছাড়া গতি নেই। শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থী এই তিনের সমন্বয়ে মানসম্মত শিক্ষার বিস্তার করা সম্ভব। তাহলে প্রতিষ্ঠান ও লেখাপড়া ভালভাবে চলবে। সে লক্ষ্যে সকল অভিভাবকদেরও সব সময় ছেলে মেয়েদের প্রতি খবর রাখতে হবে।



একাডেমীর অধ্যক্ষ মোঃ তাইতুল ইসলামের সভাপতিত্বে ও দ্বাদশ শ্রেণীর ছাত্রী মিরা আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম রাসেল, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজালাল, ইসলামাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান শাহ্ মোঃ আল-আমিন সরকার, হাজী মোঃ মফিজুল ইসলাম মিয়াজী, অভিভাবক মাখন চন্দ্র, হেলাল উদ্দিন কাজী, মোঃ ফারুক, শিক্ষার্থী সাদিয়া আক্তার, ইশরাত জাহান, ফেরদৌস হোসেন, মাইনুল ইসলাম, তাজিন দেওয়ান, নাইমুল ইসলাম প্রমুখ।



দি কার্টার একাডেমীর সার্বিক উন্নয়নের লক্ষ্যে অধ্যক্ষ মোঃ তাইতুল ইসলাম তার বক্তব্যে উপস্থিত সকল সুধী সমাজ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় লোকজন ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। অভিভাবক সমাবেশ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় একাডেমীর সকল শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৭১৫৩১
পুরোন সংখ্যা