চাঁদপুর। বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮। ৩ কার্তিক ১৪২৫। ৭ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫০। অথবা তাদেরকে দান করেন পুত্র ও কন্যা উভয়ই এবং যাকে ইচ্ছা তাকে করে দেন বন্ধ্যা, তিনি সর্বজ্ঞ, সর্বশক্তিমান।

৫১। মানুষের জন্য অসম্ভব যে, আল্লাহ তার সাথে কথা বলবেন ওহীর মাধ্যম ছাড়া, অথবা পর্দার অন্তরাল ব্যতিরেকে অথবা এমন দূত প্রেরণ ছাড়া, যে দূত তাঁর অনুমতিক্রমে তিনি যা চান তা ব্যক্ত করে, তিনি সমুন্নত, প্রজ্ঞাবান।

৫২। আর এভাবেই আমি তোমার প্রতি ওহী করেছি রূহ (কুরআন) আমার নির্দেশে; তুমি তো জানতে না কিতাব কি ও ঈমান কি পক্ষান্তরে আমি একে করেছি আলো যা দ্বারা আমি আমার বান্দাদের মধ্যে যাকে ইচ্ছা পথ-নির্দেশ করি; তুমি অবশ্যই প্রদর্শন কর সরল পথ-

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


প্রতিভাবানদের আবিষ্কৃত জিনিস কখনো মৃল্যহীন হয় না।                           


-কুপ।


যে ব্যক্তি আল্লাহ ও পরকালে বিশ^াস করে (অর্থাৎ মুসলমান বলে দাবি করে) সে ব্যক্তি যেন তার প্রতিবেশীর কোন প্রকার অনিষ্ট না করে।



 


ফটো গ্যালারি
মেঘনায় অভিযানে হামলাকারী ৯ জেলেকে ১ বছরের কারাদন্ড
মাহবুব আলম লাভলু
১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার মা ইলিশ রক্ষায় মেঘনা নদীতে গত মঙ্গলবার অভিযান চলাকালে অভিযান পরিচালনাকারীদের হামলায় জড়িত ৯ জনকে গতকাল আটক করে ১ বছর করে সাজা দেয়া হয়েছে। মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার মোবাইল কোর্ট পরিচালনা করে তাদেরকে সাজা প্রদান করেন।



উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারসহ অভিযানে অংশগ্রহণকারী অন্যান্যের ওপর ইট-পাটকেল ও লাঠিসোটা নিক্ষেপের ঘটনায় জড়িত জেলেদেরকে স্থানীয় একজন প্রতিনিধির মাধ্যমে খবর দিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আনা হয়। তাদেরকে মা ইলিশ রক্ষায় নদীতে অভিযানকারীদের ওপর হামলায় অভিযুক্ত করে ১ বছরের সাজা দেয়া হয়। সাজাপ্রাপ্তরা হলো : মোহনপুর ইউনিয়নের বাহাদুরপুরের মনি মিজির ছেলে ইমরান, ওসমান বেপারীর ছেলে সুমন, আক্তার প্রধানের ছেলে ফয়সাল, রফিক প্রধানের ছেলে হযরত আলী, হাসমত মিয়ার ছেলে সাদ্দাম, শাহ আলম মিজির ছেলে আওলাদ, রফিক প্রধানের ছেলে ইমান আলী, এখলাছপুর ইউনিয়নের বোরচরের ছিদ্দিক সরকারের ছেলে নাজমুল এবং তাইজুল বেপারীর ছেলে ইসমাইল। এছাড়া জেরখালীর নুরুর হককে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭০১৩৩
পুরোন সংখ্যা