চাঁদপুর। শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮। ৪ কার্তিক ১৪২৫। ৮ সফর ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৩। ঐ আল্লাহর পথ, যাঁর আধিপত্বে রয়েছে আকাশম-লী ও পৃথিবীতে যা কিছু আছে। সাবধান! সকল বিষয় আল্লাহরই দিকে প্রত্যাবর্তন করে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


প্রচারণায় যে বিশ্বাসী নয় নিঃসন্দেহে সে কাজে বিশ্বাসী ।                      -পিথাগোর।


মায়ের পদতলে সন্তানদের বেহেশত।

 


ফটো গ্যালারি
পুরাণবাজার হরিজন কলোনী ও দাসপাড়াসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন নগদ অর্থ ও বস্ত্র বিতরণ
বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ, সকল সমপ্রদায়ের মানুষকে ভালোবাসতে জানে
সুজিত রায় নন্দী
স্টাফ রিপোর্টার
১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক সুজিত রায় নন্দী বলেছেন, 'ধর্ম যার যার, উৎসব সবার' এ সস্নোগানকে সামনে রেখে আমরা বাঙালি জাতি এক এবং অভিন্ন। সামপ্রদায়িক সমপ্রীতিতে বাংলাদেশ এখন বিশ্বের বুকে মডেল হিসেবে রূপ নিয়েছে। তিনি বলেন, আমি ব্যক্তি জীবনে সকল ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। ধর্ম মানুষকে ভালোবাসতে শিখিয়েছ, শিখিয়েছে মানুষের প্রতি শ্রদ্ধাশীল হতে। সকল ধর্ম গ্রন্থেই মানব জাতির কল্যাণের কথা বলা হয়েছে। আমাদেরকে এ সকল আদর্শ মেনে চলতে হবে। দেবী দুর্গার আদর্শ অনুধাবন করলে আমরা দেখতে পাই, তিনি অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করেছেন পৃথিবীতে শান্তি স্থাপনের জন্যে। আর সে যুদ্ধে ন্যায়ের বিজয় হয়েছিলো। তাই আমাদেরকে সত্য ও ন্যায়ের পথ ধরে এগিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, সারাদেশের ন্যায় চাঁদপুরেও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদ্যাপিত হচ্ছে। আর তা সম্ভব হয়েছে সকল সমপ্রদায়ের মানুষের সর্বাত্মক সহযোগিতার কারণেই। বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ এরা সকল সমপ্রদায়ের মানুষকে ভালোবাসতে জানে। তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শহরের পুরাণবাজার হরিজন কলোনিতে দুর্গা মন্দির পরিদর্শন ও অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ অনু্ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অনু্ষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ।



মন্দির কমিটির সভাপতি রনি হরিজনের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক মোহন হরিজনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা জন্মাষ্টমী কমিটির সভাপতি গোপাল চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিঃ আঃ রব ভূঞা, শহিদ উল্লাহ মাস্টার, শ্রমবিষয়ক সম্পাদক মোঃ নুরুল ইসলাম মিজি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটওয়ারী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রনিজত রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু। উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক ফেরদৌস মোর্শেদ জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ আতাউর রহমান পাটওয়ারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য উপম পাটওয়ারী, জেলা ছাত্রলীগের যু্গ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা রাসেল পাটওয়ারী, আজিজুর রহমান খোকা, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ আহমেদ, মাইনুল ইসলাম মনির, কাফরুল থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন, স্বেচ্ছাসেবকলীগ নেতা আলমগীর মেম্বার, খোরশেদ হাওলাদার, সুজন সরকার, পুরাণবাজারের বিশিষ্ট ব্যবসায়ী সম্ভু সাহা, ওমেশ সাহা, তিমির নাহা, কার্তিক সাহা, কাঞ্চন লস্কর , লক্ষন সাহা যুবলীগ নেতা রাসেল পাটওয়ারী, জাকির গাজী প্রমুখ। এদিনও সুজিত রায় নন্দী শহরের পুরাণবাজার নিতাইগঞ্জ পূজা মন্ডপ বারোয়ারী, হরিজন কলোনী, বাবুরহাট, দাসাদী, বিষ্ণুপুর, আশিকাটিসহ প্রায় ১২টি পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং প্রত্যেকটি মন্ডপে নিজ তহবিল থেকে নগদ অর্থ এবং অসহায় ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৫২২৩৮
পুরোন সংখ্যা