চাঁদপুর। শুক্রবার ৯ নভেম্বর ২০১৮। ২৫ কার্তিক ১৪২৫। ২৯ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলবের জিয়াউর রহমান সাউথ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ


৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫২। 'আমি তো শ্রেষ্ঠ এই ব্যক্তি হইতে, যে হীন এবং স্পষ্ট কথা বলিতেও অক্ষম।


৫৩। 'মূসাকে কেন দেওয়া হইল না স্বর্ণ-বলয় অথবা তাহার সঙ্গে কেন আসিল না ফিরিশ্তাগণ দলবদ্ধভাবে?


৫৪। এইভাবে সে তাহার সম্প্রদায়কে হতবুদ্ধি করিয়া দিল, ফলে উহারা তাহার কথা মানিয়া লইল। উহারা তো ছিল এক সত্যত্যাগী সম্প্রদায়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


assets/data_files/web

ভালোবাসার ক্ষেত্রে সেই জ্ঞানী যে ভালোবাসা বেশি কিন্তু প্রকাশ করে কম। -জর্জ ডেভিডসন।


 


 


নিঃসন্দেহে তিন প্রকার লোকের দোয়া কবুল হয়। পিতার দোয়া, মোসাফিরের দোয়া এবং অত্যাচারিত ব্যক্তির দোয়া।


 


 


ফটো গ্যালারি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ২৩ ডিসেম্বর
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৯ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আগামী ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের দিন ধার্য করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। গতকাল ৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় সিইসি জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে এ তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ১৯ নভেম্বর মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর এবং প্রত্যাহারের শেষদিন ২৯ নভেম্বর। এর ২৩ দিন পর ২৩ ডিসেম্বর হবে ভোটগ্রহণ।



জাতীয় সংসদের ৩শ' টি আসনে সংসদ সদস্য নির্বাচনে এবার ভোট দেবেন ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০ ভোটার। আর চাঁদপুর জেলার পাঁচটি সংসদীয় আসনে ভোট দেবেন ১৮ লাখ ৫ হাজার ৯শ' ২৬ জন ভোটার।



তফসিল ঘোষণার ভাষণে সিইসি আসন্ন নির্বাচনে সবদলের অংশগ্রহণ প্রত্যাশা করে আলোচনার মাধ্যমে মতানৈক্যের অবসান ঘটাতে দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।



তফসিল ঘোষণা করে বিরোধী শিবিরকে আশ্বস্ত করে সিইসি বলেছেন, নির্বাচনে সবার জন্যে সমান সুযোগ নিশ্চিত করতে ইসি সব ধরনের পদক্ষেপ নেবে। সিইসি আরো বলেছেন, আগের মতোই বেসামরিক প্রশাসনকে সহায়তায় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে।



এদিকে বহুল আলোচিত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) পক্ষে বলে তিনি শহরাঞ্চলে কিছু সংখ্যক কেন্দ্রে যন্ত্রে ভোটগ্রহণ হবে, তা ভাষণে স্পষ্ট করেননি। ক্ষমতাসীন আওয়ামী লীগ ইভিএমের পক্ষে অবস্থান জানালেও তার ঘোর বিরোধিতা করছে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট। প্রশ্ন ওঠায় ইভিএম ব্যবহার এবার না করার পক্ষে মত জানিয়েছে অন্য রাজনৈতিক দলগুলোর অধিকাংশ।



প্রধানমন্ত্রীর সংলাপ চলার মধ্যে গত কদিনে গুরুত্বপূর্ণ রাজনৈতিক দলগুলোর সঙ্গে নিজেদের বৈঠকের প্রেক্ষাপটে সিইসি বলেছেন, সার্বিকভাবে দেশে ভোটের অনুকূল আবহ সৃষ্টি হয়েছে।



সহিংসতা ও বর্জনের মধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রেক্ষাপটে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের প্রতিদ্বন্দ্বিতা যেনো প্রতিহিংসা ও সহিংসতায় পরিণত না হয়, সেদিকে দৃষ্টি দিতে সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন সিইসি নূরুল হুদা।



 


আজকের পাঠকসংখ্যা
৯৬৫৫৫৮
পুরোন সংখ্যা