চাঁদপুর। বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮। ১ অগ্রহায়ণ ১৪২৫। ৬ রবিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা যারিয়াত


৬০ আয়াত, ৩ রুকু, মক্কী


৫৬। আমি সৃষ্টি করিয়াছি জিন এবং মানুষকে এই জন্য যে, তাহারা আমারই ইবাদত করিবে।


৫৭। আমি উহাদের নিকট হইতে জীবিকা চাহি না এবং ইহাও চাহি না যে, উহারা আমার আহার্য্য যোগাইবে।


 


 


 


 


assets/data_files/web

খ্যাতিমান লোকের ভালোবাসা অনেক ক্ষেত্রে গোপন থাকে। -বেন জনসন।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


 


ফটো গ্যালারি
জেলা ন্যাপ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম পাটওয়ারীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা ন্যাপের সভাপতি, চাঁদপুরের বিশিষ্ট সুধী ও সর্বজন শ্রদ্ধেয় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারীর দাফন সম্পন্ন হয়েছে। দু' দফা জানাজা শেষে গতকাল বুধবার বিকেলে তাঁর গ্রামের বাড়ি ফরিদগঞ্জে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে দুপুরে (বাদ জোহর) চাঁদপুর পৌর ঈদগাহে অনুষ্ঠিত মরহুমের প্রথম জানাজা শেষে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়।



উল্লেখ্য, আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে ঢাকা ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে...রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো প্রায় ৭৩ বছর। তিনি দুই ছেলে, এক মেয়েসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।



আলহাজ্ব আবুল কালাম পাটওয়ারী চাঁদপুরের রাজনীতিসহ সমাজসেবা, ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান এবং নানাবিধ সামাজিক কর্মকা-ের সাথে আমৃত্যু সম্পৃক্ত ছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে : চাঁদপুর চেম্বার অব কমার্সের সাবেক সহ-সভাপতি এবং চাঁদপুর রেড ক্রিসেন্ট, চাঁদপুর ডায়াবেটিক সমিতি ও মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের আজীবন সদস্য, চাঁদপুর পুরাণবাজার ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সদস্য, জোড়পুকুর পাড়স্থ বায়তুল ফালাহ্ জামে মসজিদের সভাপতি, ফরিদগঞ্জের কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পরিবারের সন্তান।



গতকাল বুধবার দুপুর ২টায় পৌর ঈদগাহে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন চাঁদপুর বাসস্ট্যান্ডস্থ গোর-এ গরিবা জামে মসজিদের খতিব মাওঃ আব্দুর রশিদ তালুকদার। জানাজায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, ব্যবসায়ী, আলেম-ওলামা, বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ, আত্মীয়স্বজনসহ অনেক ধর্মপ্রাণ মুসলি্ল অংশ নেন। মরহুমের গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার কালিরবাজার দুর্গাপুর পাটওয়ারী বাড়িতে ২য় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। দাফন শেষে মরহুমের কবরে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।



চাঁদপুর পৌর ঈদগাহে অনুষ্ঠিত মরহুমের প্রথম জানাজা নামাজের পূর্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম ও মরহুমের ছেলে জামিল হোসেন।



এদিকে আবুল কালাম পাটওয়ারীর মৃত্যুতে চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ জোড়পুকুর পাড় এলাকার সকল ব্যবসা প্রতিষ্ঠান গতকাল দুপুর ১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বন্ধ রেখে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হয়। আবুল কালাম পাটওয়ারী জোড় পুকুরপাড় এলাকায় স্থায়ীভাবে বসবাস করতেন।



 


আজকের পাঠকসংখ্যা
৯২৮৫৫৯
পুরোন সংখ্যা