চাঁদপুর। বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮। ১ অগ্রহায়ণ ১৪২৫। ৬ রবিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। ওযর-আপত্তি রহিতকরণ ও সতর্ক করার জন্য


৭। নিশ্চয়ই তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা অবশ্যম্ভাবী।


৮। যখন নক্ষত্ররাজির আলো নির্বাপিত হইবে,


 


assets/data_files/web

যে ব্যাপারকে নিয়ন্ত্রণ করবার ক্ষমতা আমার নেই, তা নিয়ে আমি কখনো ভাবি না।


-বুথ টাসিংটন।


 


 


 


আল্লাহর আদেশ সমূহের প্রতি প্রগাঢ় ভক্তি প্রদর্শন এবং যাবতীয় সৃষ্ট জীবের প্রতি সহানুভূতি-ইহাই ইসলাম।


 


ফটো গ্যালারি
চাঁদপুরে তিন দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন
সঠিকভাবে কর প্রদান করলে আমরাই অন্য দেশকে ঋণ দিতে পারবো
মেয়র নাছির উদ্দিন আহমেদ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আয়কর অফিস চাঁদপুর, কর অঞ্চল-কুমিল্লার আয়োজনে চাঁদপুরে তিন দিনব্যাপী আয়কর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে এ মেলার আয়োজন করা হয়। পরিদর্শী যুগ্ম কর কমিশনার (পরিদর্শী রেঞ্জ-৪ (চাঁদপুর), কর-অঞ্চল কুমিল্লা) মোঃ মাহমুদুল হাসান ভূঁইয়ার সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।



তিনি তাঁর বক্তব্যে বলেন, কর দেয়া ও নেয়া নিয়ে একসময় ভয়-ভীতি ছিল। কিন্তু মানুষ এখন আর কর দিতে ভয় পায় না। আমরা যদি সঠিকভাবে কর প্রদান করি তাহলে আমাদেরকে আর অন্য দেশের কাছ থেকে ঋণ গ্রহণ করতে হবে না। বরং আমরাই অন্য দেশকে ঋণ দিতে পারব। তিনি বলেন, বঙ্গবন্ধু এ জাতিকে একটা স্বাধীন দেশ দিয়েছেন। তিনি যুদ্ধ বিধ্বস্ত এ দেশকে অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। তিনি চেয়েছিলেন বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করতে। তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন পূরণ করার চেষ্টা করছেন। আজকে তাঁর নেতৃত্বে পরিপূর্ণ একটা কাঠামোতে দেশ চলে এসেছে। সকল সূচকের দিক দিয়ে পাকিস্তান ও ভারতের চেয়ে আমরা অনেক বেশি এগিয়ে আছি। আমাদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা আছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি। বর্তমানে বাংলাদেশ উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। যার ফলে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ৪ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করেছে। তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের মধ্যে ৪ কোটি মানুষের দারিদ্র বিমোচন হয়েছে। আগামী ২০ বছর পর এ দেশে দরিদ্র বলতে কিছুই থাকবে না। তিনি বলেন, ১৬ কোটি মানুষ পরোক্ষভাবে কর দেয়। তবে ৩৫ লাখ মানুষ প্রত্যক্ষভাবে কর দিয়ে আসছে। অথচ দেশের ২ কোটি মানুষ কর দেয়ার মতো উপযুক্ত। তাদেরকে সচেতন করতে না পারায় আমরা পিছিয়ে আছি। তাই এ দেশকে আরো এগিয়ে নিতে হলে প্রতিটি মানুষকে কর দিতে হবে।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর চেম্বারের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ শাহ মোঃ আঃ কুদ্দুছ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-ফারুক। অনুষ্ঠান পরিচালনা করেন কর অঞ্চল কুমিল্লার উচ্চমান সহকারী আকলিমা আক্তার ও আহাদুর রহমান। ৩ দিনব্যাপী এ আয়কর মেলায় ১৩টি স্টল স্থান পেয়েছে।



অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬১৭৮৮৪
পুরোন সংখ্যা