চাঁদপুর। বৃহস্পতিবার ৬ ডিসেম্বর ২০১৮। ২২ অগ্রহায়ণ ১৪২৫। ২৭ রবিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৪-সূরা দুখান


৫৯ আয়াত, ৩ রুকু, 'মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২২। অতঃপর মূসা তাহার প্রতিপালকের নিকট আবেদন করিল, ইহারা তো এক অপরাধী সম্প্রদায়।


২৩। আমি বলিয়াছিলাম, 'তুমি আমার বান্দাদিগকে লইয়া রজনী যোগে বাহির হইয়া পড়, তোমাদের পশ্চাদ্ধাবন করা হইবে।


২৪। সমুদ্রকে স্থির থাকিতে দাও, উহারা এমন এক বাহিনী যাহা নিমজ্জিত হইবে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


যারা যত বেশি টাকার পেছনে ছোটে, তারা জীবনে ততটাই অসুখী হয়। -সৌরভ মাহমুদ।


 


 


নামাজে তোমাদের কাতার সোজা কর, নচেৎ আল্লাহ তোমাদের অন্তরে মতভেদ ঢালিয়া দিবেন।


ফটো গ্যালারি
দৈনিক মতলবের আলো পত্রিকার ১১ বছর পূর্তি উৎসবে ডাঃ দীপু মনি এমপি
স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে
মিজানুর রহমান
০৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক মতলবের আলো পত্রিকার ১১ বছর পূর্তি উৎসব ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ৫ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চে আলোচনা সভা, চাঁদপুরের সেরা ১০ কণ্ঠশিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ এবং আপনজনদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং পুরস্কার ও সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি এমপি ও ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সাহিত্য একাডেমীর মহাপরিচালক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটাঃ কাজী শাহাদাত। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী ও অ্যাডঃ মুজিবুর রহমান ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, বিজয় মেলা স্টিয়ারিং কমিটির সাধারণ সম্পাদক অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, বিজয় মেলা অভ্যর্থনা পরিষদের সদস্য সচিব ইসমত আরা সাফী বন্যা, জেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন সরকার, দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। অনুষ্ঠানের শুরুতে সভাপ্রধানের বক্তব্য রাখেন পত্রিকার নির্বাহী সম্পাদক ডাঃ মাসুদ হাসান ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ভারপ্রাপ্ত সম্পাদক কেএম মাসুদ।



অনুষ্ঠানে আপনজন সংর্বধনা ক্রেস্ট গ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মিন্টু, মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান মহসীন পাঠান, প্রধান সমন্বয়কারী হারুন আল রশিদ, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন নবী মাসুম, স্বাচিপের সদস্য সচিব ডাঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া, সাজেদা সুলতানা কাঁকন (জেলা আওয়ামী লীগ সদস্য), সদর উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, কচুয়া বাজার সমিতির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আহ্বায়ক জাফর ইকবাল মুন্না, সেরা কণ্ঠের স্পন্সর ডাঃ রাশেদা আক্তার, বিজয় মেলা সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক তপন সরকার, মাঠ ও মঞ্চ ব্যবস্থাপনা পরিষদের আহ্বায়ক ইয়াহিয়া কিরণ, মতলবের আলো পত্রিকার যুগ্ম সম্পাদক সিগমা হাসান কনক, সহ-সম্পাদক অভিজিৎ রায়, সংবাদকর্মী ও সংগঠক মুহাম্মদ আলমগীর প্রমুখ। অনুষ্ঠানে পত্রিকার উপজেলা প্রতিনিধিদের ক্রেস্ট প্রদান করা হয়।



সেরা ১০ কণ্ঠশিল্পী যারা হলেন : দিবা রায় চৈতী (১ম), মাহবুবা শাহারীন নীহা, গিয়াস উদ্দিন দেওয়ান, সিরাজুম মুনির প্রান্ত, সাইফুল আমিন সিফাত, তনুশ্রী পাল, কামরুল হাসান শান্ত, উম্মে আয়শা খানম, তাহসিন সোবহান বর্ষা ও তিশা ঘোষ। প্রধান অতিথি ও বিশেষ অতিথি সংবর্ধনা ক্রেস্ট এবং সেরা কণ্ঠশিল্পীর পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক সংগঠক, মিডিয়া কর্মী, অভিভাবক, রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং মেলায় আগত বিপুল সংখ্যক দর্শক উপস্থিত থেকে মতলবের আলো পত্রিকার এগার বছর পূর্তি অনুষ্ঠান উপভোগ করেন।



প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। আমরা যারা রাজনীতি করি আমাদের কাজ হচ্ছে দেশের মানুষের সেবা করা এবং এলাকার উন্নয়ন করা। আমরা যেন আমাদের কাজ সঠিকভাবে করতে পারি। আমাদেরকেও আপনারা কোথায় ভুলভ্রান্তি , কোথায় সমস্যা আছে সেগুলো দেখিয়ে দেয়া দরকার। সকল সংবাদ মাধ্যম এবং সাংস্কৃতিক জগতের মানুষ যারা আছেন তাদের কাছে এই সহযোগিতাটুকু আমি চাই।



মতলবের আলো পত্রিকা এগার বছর পূর্ণ করে বারো বছরে পদার্পণকে অভিনন্দন ও পত্রিকা সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, একটি পত্রিকা তথা সংবাদ মাধ্যমের অনেক বড় দায়িত্ব রয়েছে। মানুষকে কেবল তথ্য দেয়া নয়, সত্যকে মানুষের কাছে তুলে ধরাও। আমাদের দেশের সকল সংগ্রামে সংবাদ মাধ্যমের একটা বিরাট ভূমিকা রয়েছে। আমাদের এই চাঁদপুরে অনেক পত্রিকা রয়েছে। দিনে দিনে সেই পত্রিকাগুলোর মান অনেক উন্নত হচ্ছে। সেটা আমাকে সত্যিই খুব অনুপ্রাণিত করে। আমি নিজে সাংবাদিক নই, কিন্তু পত্রিকা জগতের মানুষের কন্যা আমি। সেই হিসেবে সংবাদ মাধ্যমের সাথে আমার এক আত্মার সম্পর্ক রয়েছে। তিনি বিজয়ের মাসে বঙ্গবন্ধুসহ সকল শহীদের প্রতি এবং চাঁদপুরের প্রয়াত নেতাদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।



 



 



 



 



 



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪২৬০৯৭
পুরোন সংখ্যা