চাঁদপুর। শুক্রবার ৭ ডিসেম্বর ২০১৮। ২৩ অগ্রহায়ণ ১৪২৫। ২৮ রবিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৪-সূরা দুখান

৫৯ আয়াত, ৩ রুকু, ‘মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৫। উহারা পশ্চাতে রাখিয়া গিয়াছিল কত উদ্যান ও প্র¯্রবণ;

২৬। কত শস্যক্ষেত্র ও সুরম্য প্রাসাদ,

২৭। কত বিলাস-উপকরণ, উহাতে তাহারা আনন্দ পাইত।

২৮। এইরূপই ঘটিয়াছিল এবং আমি এই সমুদ্রদয়ের উত্তরাধিকারী করিয়াছিলাম ভিন্ন সম্প্রদায়কে।


আইনের মৃত্যু হয় কিন্তু গ্রন্থের মৃত্যু নেই।

-বুলওয়ার লিটন।

 


মুসলমানগণের মধ্যে যার স্বভাব সবচেয়ে ভালো সেই সর্বাপেক্ষা ভালো ব্যবহার করে, তারাই তোমাদের মধ্যে সর্বাপেক্ষা শ্রেষ্ঠ ব্যক্তি।


ফটো গ্যালারি
ভোটের আগে ভোট
সরকারের ধারাবাহিকতা কি চান? হ্যাঁ ৩৩, না ১৭
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'ভোটের আগে ভোট' এমন এক চিত্র দেখা গেলো গত বুধবার সকালে চাঁদপুর শহরের শপথ চত্ত্বর এলাকায়। বেসরকারি টেলিভিশন চ্যানেল '৭১ টিভির' পক্ষ থেকে সারাদেশে আসন ভিত্তিক 'ভোটের ঢোল' নামে ভোটারদের মতামত জরিপ কাজ চলছে। এ টিমটি গত বুধবার চাঁদপুর-৩ সংসদীয় এলাকায় ছিলো। এদিন চাঁদপুর শহরের শপথ চত্ত্বর, বড় স্টেশন লঞ্চঘাট ও বাস স্ট্যান্ডসহ আরো কয়েকটি এলাকায় সাধারণ মানুষের মতামত জরিপ করেছে এ টিম।



শপথ চত্ত্বর এলাকায় জরিপ কার্যক্রমটি এ প্রতিবেদক সরাসরি প্রত্যক্ষ করেন। দেখা গেলো যে, ৭১ টিভির এ টিমের প্রতিবেদক পুলিশ বঙ্রে পাশে অবস্থান করে বিভিন্ন বয়সী পথচারীর তাৎক্ষণিক মতামত নিচ্ছেন। তাদের অনেকেই সারাদেশে সরকারের উন্নয়ন বিশেষ করে চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে সরকারের পক্ষেই মতামত দেন। আরো দেখা গেলো, উপস্থিত অনেককে লাইনে দাঁড়িয়ে সবার হাতে একটি করে কাগজের টুকরো দেয়া হয়। যেটিতে লেখা-'আপনি কি বর্তমান সরকারের ধারাবাহিকতা চান? এই প্রশ্নের নীচে হ্যাঁ ও না লেখা ঘর রয়েছে। যারা সরকারের ধারাবাহিকতা চায় তারা হ্যাঁ'র ঘরে টিক চিহ্ন দিয়েছে, আর যারা চায় না তারা না'র ঘরে টিক চিহ্ন দিয়েছে। এরপর সবাই কাগজটিকে ব্যালট পেপারের মতো ভাঁজ করে স্বচ্ছ ব্যালট বাঙ্ েঢুকিয়েছে। পরে ৭১ টিভির ওই টিম প্রধান ব্যালট বাঙ্ থেকে কাগজগুলো তুলে ভাঁজ খুলে হ্যাঁ কয়টা না কয়টা তা গণনা করেন। দেখা গেছে যে, হ্যাঁ তে ভোট পড়েছে ৩৩টি, আর না তে ভোট পড়েছে ১৭টি।



এভাবেই কিছু সময় 'ভোটের আগে ভোট' এমন পরিবেশ দেখা গেলো সেখানে।



 


আজকের পাঠকসংখ্যা
৩৬৩৯০৩
পুরোন সংখ্যা