চাঁদপুর। শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮। ১ পৌষ ১৪২৫। ৭ রবিউস সানি ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৪-সূরা দুখান

৫৯ আয়াত, ৩ রুকু, ‘মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৭। উহাকে ধর এবং টানিয়া লইয়া যাও জাহান্নামের মধ্যস্থলে,

৪৮। অতঃপর উহার মস্তকের উপর ফুটন্ত পানি ঢালিয়া শাস্তি দাও-

৪৯। এবং বলা হইবে ‘আস্বাদ গ্রহণ কর, তুমি তো ছিলে সম্মানিত, অভিজাত!   ¬





 


আদেশ সবাই দিতে পারে না।

  -শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।





 


ফটো গ্যালারি
আসন্ন নির্বাচনে নৌকার বিজয় হলেই শহীদ বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে
জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ
স্টাফ রিপোর্টার
১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৪ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সভার শুরুতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ সভাপ্রধানের বক্তব্য প্রদান করেন।



তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশকে মেধাশূন্য করার জন্যে পাকিস্তানী হানাদার বাহিনী এবং তাদের এ দেশীয় দোসররা বু্িদ্ধজীবীদের হত্যা করেছে। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। তাদের লক্ষ্য ছিলো বুদ্ধিজীবীদের হত্যা করা হলে এদেশ আর মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। কিন্তু তা হয়নি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, জাতির জনক শুধু একটি স্বাধীন দেশই চাননি, তিনি চেয়েছিলেন সুখী-সমৃদ্ধ উন্নত একটি বাংলাদেশ। সেই বাংলাদেশ গঠনে জাতির জনক যখন কাজ করছিলেন, তখনই স্বাধীনতাবিরোধীরা তাঁকে সপরিবারে হত্যা করে। তিনি আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করে শহীদ বুদ্ধিজীবীদের কাঙ্ক্ষিত সোনার বাংলাদেশ গড়ার স্বপ্নপূরণের আহ্বান জানান। তিনি আরো বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় হলেই শহীদ বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে।



জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাহির হোসেন পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভঁূইয়া, সদস্য আলী আরশাদ মিয়াজী, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভঁূইয়া, জেলা মহিলা লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খান, জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক এমএ হাসান লিটন, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক রুমা পাটওয়ারী প্রমুখ।



অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, আলহাজ্ব বিল্লাল আখন্দ, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, কৃষিবিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ প্রমুখ। সভায় আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৪২২১২
পুরোন সংখ্যা