ঢাকা। শনিবার ১২ জানুয়ারি ২০১৯। ২৯ পৌষ ১৪২৫। ৫ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৫-সূরা জাছিয়া :

৩৭ আয়াত, ৪ রুকু, মক্কী

২৮। এবং প্রত্যেক সম্প্রদায়কে দেখিবে ভয়ে নতজানু, প্রত্যেক সম্প্রদায়কে তাহার আমলনামার প্রতি আহ্বান করা হইবে ও বলা হইবে, আজ তোমাদিগকে তাহারই প্রতিফল দেওয়া হইবে যাহা তোমরা করিতে।

 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
বিতর্ক চর্চায় স্কুল-কলেজে বিতর্ক ক্লাব গঠন জরুরি
রোটাঃ কাজী শাহাদাত
রেদওয়ান আহমেদ জাকির
১২ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সিকেডিএফ সভাপতি ও চাঁদপুর বিতর্ক একাডেমির প্রতিষ্ঠাতা, চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত বলেছেন, প্রশিক্ষণ বাড়ায় দক্ষতা, চর্চায় আনে সফলতা। তাই বিতর্ক বিষয়ক প্রশিক্ষণের পর বিতর্ক চর্চার জন্যে প্রতিটি স্কুল-কলেজে বিতর্ক ক্লাব গঠন করা জরুরি। যার মাধ্যমে সবসময় বিতর্ক চর্চার সুযোগ তৈরি হবে।



তিনি আরো বলেন, উপজেলাভিত্তিক বিতর্ক প্রশিক্ষণ এ বছর মতলবেই প্রথম অনুষ্ঠিত হয়েছে। সেজন্যে এ বছর আগামী ২৬ জানুয়ারি শনিবার একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক শুরু হবে মতলব থেকেই। চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ) মতলব দক্ষিণ উপজেলা শাখার ব্যবস্থাপনায় গতকাল ১১ জানুয়ারি শুক্রবার বিকেলে তিন দিনব্যাপী বিতর্ক বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।



সিকেডিএফ মতলব দক্ষিণ উপজেলা শাখার সভাপতি ও মতলব ডিগ্রি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক আইনুন নাহার কাদরীর সভাপ্রধানে এবং চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন মতলব দক্ষিণ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চাঁদপুর কণ্ঠ (অনলাইন)-এর সহ-সম্পাদক রোটাঃ রেদওয়ান আহমেদ জাকিরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার সভাপতি মোঃ মাকসুদুল হক বাবলু, চাঁদপুর বিতর্ক একাডেমির অধ্যক্ষ ও সিকেডিএফ-এর উপদেষ্টা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, সিকেডিএফ সহ-সভাপতি ও চাঁদপুর বিতর্ক একাডেমির প্রশিক্ষক সামীম আহমেদ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মতলব প্রেসক্লাবের সহ-সভাপতি ও মাইটিভির মতলব প্রতিনিধি রোকনুজ্জামান রোকন, ইত্তেফাকের মতলব প্রতিনিধি ও সিকেডিএফ-এর সদস্য মোহাম্মদ আক্তার হোসেন, মতলব সিকেডিএফ-এর সহ-সভাপতি ও নারায়ণপুর প্রতিনিধি আরিফ বিল্লাহ প্রমুখ।



অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মতলব ডিগ্রি কলেজ, নারায়ণপুর ডিগ্রি কলেজ, মতলবগঞ্জ জেবি সরকারি উচ্চ বিদ্যালয়, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুল, লিটল স্কলার্স একাডেমি, বরদিয়া কাজী সুলতান আহম্মেদ উচ্চ বিদ্যালয়, নারায়ণপুর পপুলার বালিকা উচ্চ বিদ্যালয়, মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধ শতাধিক শিক্ষার্থীদেরকে সাফল্যের সনদ তুলে দেন প্রধান অতিথিসহ অন্য অতিথিবৃন্দ।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আরিফ বিল্লাহ ও গীতা পাঠ করেন অর্পিতা দাস।



 


আজকের পাঠকসংখ্যা
৩১১৭৭৯
পুরোন সংখ্যা