ঢাকা। শনিবার ১২ জানুয়ারি ২০১৯। ২৯ পৌষ ১৪২৫। ৫ জমাদিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের মনতলা হাজী বাড়ির মোতাহের হোসেনের ছেলে ফাহিম মাহমুদ (৩) নিজ বাড়ির পুকুরে ডুবে মারা গেছেন। ||  শনিবার সকালে ফাহিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৫-সূরা জাছিয়া :

৩৭ আয়াত, ৪ রুকু, মক্কী

২৮। এবং প্রত্যেক সম্প্রদায়কে দেখিবে ভয়ে নতজানু, প্রত্যেক সম্প্রদায়কে তাহার আমলনামার প্রতি আহ্বান করা হইবে ও বলা হইবে, আজ তোমাদিগকে তাহারই প্রতিফল দেওয়া হইবে যাহা তোমরা করিতে।

 


assets/data_files/web

সৌভাগ্যবান হওয়ার চেয়ে জ্ঞানী হওয়া ভালো।        


-ডাবলিউ জি বেনহাম।


স্বভাবে নম্রতা অর্জন কর।



 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে ওরসের তবররুক খেয়ে অর্ধ সহস্রাধিক অসুস্থ
প্রবীর চক্রবর্তী/কামরুজ্জামান টুটুল/রেদোয়ান আহমেদ জাকির
১২ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের উভারামপুর পাটোয়ারী বাড়িতে বার্ষিক ওরস ও দোয়ার মাহফিলের তবররুক খেয়ে অর্ধ সহস্রাধিক নারী-পুরুষ ও শিশু অসুস্থ হয়ে পড়েছে। গতকাল ১১ জানুয়ারি বিকেল পর্যন্ত এ ঘটনায় ১৪জন নারী, পুরুষ ও শিশু মতলব কলেরা হাসপাতালে ভর্তি হয়েছেন।

অসুস্থদের সূত্রে জানা যায়, গত ৯ জানুয়ারি উভারামপুর পাটোয়ারী বাড়ির বার্ষিক ওরস ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। ১১ জানুয়ারি শুক্রবার ওরস মাহফিলে সুবিদপুরের আশপাশের কয়েক গ্রামের তিন সহস্রাধিক নারী, পুরুষ ও শিশু তবররুক (তেহেরি : ডাল, গরুর মাংস, মসলা দিয়ে তৈরি) খায়। খাবার খাওয়ার ৪/৫ ঘন্টা পরে অনেকের বমি ও পাতলা পায়খানা শুরু হয়। অসুস্থদের বেশীরভাগ নারী, পুরুষ ও শিশু প্রাথমিকভাবে হাসপাতালে ও পার্শ্ববর্তী এলাকায় চিকিৎসা সেবা নিয়েছে। তন্মধ্যে ১৪জন নারী, পুরুষ ও শিশু মতলব দক্ষিণ উপজেলাস্থ আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রে (মতলব কলেরা হাসপাতাল) চিকিৎসা নেয়। তাদের মধ্যে ৬জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর অসুস্থ সাফায়েত হোসেন (০২), সুরুঙ্গচাল গ্রামের জাহাঙ্গীর আলমের স্ত্রী সাবিনা বেগম, চৌরাঙ্গা গ্রামের আঃ হাইয়ের মেয়ে সুমাইয়া (১৬), শাহরাস্তির ইদ্রিছ মিয়ার ছেলে মোঃ হোসেন (৩৬), নাটেহরা গ্রামের মৃত আঃ হকের ছেলে আঃ সামাদ ও একই গ্রামের আঃ সামাদের স্ত্রী মমতাজ (৩৬) মতলব কলেরা হাসপাতাল চিকিৎসা সেবা নিচ্ছে। বাকী ৮জনকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

প্রত্যক্ষদর্শী উভারামপুর পার্শ্ববর্তী হাজীগঞ্জ উপজেলার শমেশপুর গ্রামের তানজিমুল ইসলাম মামুন জানান, গত শুক্রবার দুপুরের পরে ওরস মাহফিলের তবররুক খেয়ে আমাদের গ্রামের বেশ কজন হাসাপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা সেবা নিয়েছে।

আজকের পাঠকসংখ্যা
৮২৭৪৬০
পুরোন সংখ্যা