ঢাকা। শনিবার ১৯ জানুয়ারি ২০১৯। ৬ মাঘ ১৪২৫। ১২ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৪। কিন্তু যাহার এ সামর্থ্য থাকিবে না, একে অপরকে স্পর্শ করিবার পূর্বে তাহাকে একাদিক্রমে দুই মাস সিয়াম পালন করিতে হইবে; যে তাহাতেও অসমর্থ, সে ষাটজন অভাবগ্রস্তকে খাওয়াইবে; ইহা এইজন্য যে, তোমরা যেনো আল্লাহর ও তাহার রাসূলে বিশ্বাস স্থাপন করো। এইগুলি আল্লাহর নির্ধারিত বিধান; কাফিরদের জন্য রহিয়াছে মর্মন্তুদ শাস্তি।


 


 


 


assets/data_files/web

খাদ্য খাওয়া ও খাওয়ানোর চেয়ে খাদ্য উৎপাদনই মহত্তর কাজ।


-তাবিব।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


 


ফটো গ্যালারি
সমকাল সুহৃদ সমাবেশে প্রয়াত পীযূষ কান্তি রায় চৌধুরীর স্মরণসভায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
গুণীজনদের স্মরণ ও তাঁদের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা থাকা প্রয়োজন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় দৈনিক সমকাল সুহৃদ সমাবেশের সদ্যপ্রয়াত সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরীর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৮ জানুয়ারি শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি এমপি। তিনি প্রয়াত পীযূষ কান্তি রায় চৌধুরীর বিভিন্ন গুণাবলী তুলে ধরে বলেন, পীযূষ কান্তি রায় যে সকলের কাছে একজন গ্রহণযোগ্য ব্যক্তিত্ব ছিলেন তা আজকের এ উপস্থিতি প্রমাণ করে। এই গীতিকার, গায়ক ও সুহৃদ সংগঠক ব্যক্তিত্বের মাঝে যে গুণাবলী ছিলো তা যেনো ভবিষ্যতে স্মরণ করা হয়। আমরা তাঁর স্বর্গীয় আত্মার শান্তি কামনা করছি। পাশাপাশি আমরা তাঁর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। পীযূষ কান্তি রায় চৌধুরীকে স্মরণ করে সমকাল সুহৃদের আয়োজনে এ স্মরণসভা করায় আমি সমকাল সুহৃদ পরিবারের প্রতি ধন্যবাদ জানাচ্ছি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, পৃথিবীতে যুগে যুগে সমাজ সংস্কারে গুণীজনরা জন্মগ্রহণ করেন। এই গুণীজনদের স্মরণ করা এবং তাঁদের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা থাকা আমাদের সকলের প্রয়োজন। তিনি অনুষ্ঠানে উপস্থিত প্রয়াত পীযূষ কান্তির স্ত্রী মীরা রায় চৌধুরীর উদ্দেশ্যে বলেন, আপনি একজন ভালো মানুষের সানি্নধ্য পেয়েছেন। আপনি তাঁকে নিয়ে গর্ব করতে পারেন। আমরাও তাঁকে নিয়ে গর্ব করি।

চাঁদপুর সমকাল সুহৃদের নবনির্বাচিত সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, চাঁদপুর সাহিত্য একাডেমীর মহাপরিচালক ও চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ আব্দুল্লা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, লেখক প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন, দৈনিক সমকাল পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটেয়ারী, জেলা সমকাল সুহৃদের সহ-সভাপতি মোহাম্মদ আবু সায়েম, সাধারণ সম্পাদক মোঃ খায়রুল আহছান সুফিয়ান, প্রয়াত পীযূষ কান্তি রায় চৌধুরীর স্ত্রী মীরা রায় চৌধুরী, তাঁর কন্যা, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক মিঠুন বিশ্বাস, কবি ও লেখক মুহাম্মদ ফরিদ হাসান, আশিক বিন রহিম, শাহমুব জুয়েল প্রমুখ।

স্বরলিপি নাট্যদলের সভাপতি এমআর ইসলাম বাবুর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সহ-সভাপতি কেএম মাসুদ, মুক্তা পীযূষসহ চাঁদপুরের লেখক, সাংবাদিক, শিক্ষক, সংস্কৃতি সংগঠক, সমকাল সুহৃদসহ চাঁদপুরের বিভিন্ন স্তরের সুধীজন। অনুষ্ঠানে প্রয়াত পীযূষ কান্তি রায় চৌধুরীর স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১২৭৪৮০
পুরোন সংখ্যা