ঢাকা। সোমবার ২১ জানুয়ারি ২০১৯। ৮ মাঘ ১৪২৫। ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৯৬। অতএব তুমি তোমার মহান প্রতিপালকের নামের পবিত্রতা ও মহিমা ঘোষণা কর।


 


 


assets/data_files/web

একটা হাত পরিষ্কার করতে অন্য একটা হাতের সাহায্য দরকার।


-সিনেকা।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জ উপজেলার বাছাই পর্বের উদ্বোধনী অনুষ্ঠান
বিতর্ক শিক্ষার্থীদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে
পৌর মেয়র মাহফুজুল হক
ফরিদগঞ্জ ব্যুরো
২১ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বিতার্কিক ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের শতভাগ উপস্থিতিতে প্রাণবন্ত আলোচনা, কর্মশালা এবং উন্মুক্ত বাছাই কার্যের মধ্য দিয়ে গত শনিবার একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার ফরিদগঞ্জ উপজেলার বাছাইপর্ব সম্পন্ন হলো। ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত এ বাছাই পর্বের উদ্বোধন করেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মাহফুজুল হক। তিনি বলেন, বিতর্ক এমন একটি শিল্প যা শিক্ষার্থীদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। চাঁদপুরের শীর্ষ দৈনিক চাঁদপুর কণ্ঠ গত ১০ বছর ধরে এ ভালো কাজটি করে যাচ্ছে। চাঁদপুর কণ্ঠের এ আয়োজন ইতিমধ্যেই ফরিদগঞ্জসহ পুরো জেলায় ব্যাপক সাড়া ফেলেছে। আশা করছি সামনের দিনগুলোতেও এই ধারা অব্যাহত থাকবে।



চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি, চাঁদপুর কণ্ঠের ফরিদগঞ্জ ব্যুরো ইনচার্জ ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর সভাপতিত্বে এবং সিকেডিএফ ফরিদগঞ্জ শাখার সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিকেডিএফ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সামীম আহমেদ খান, বিশিষ্ট শিক্ষানুরাগী কামরুল হাসান সউদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সভাপতি ও উন্নয়ন কমিটির চেয়ারম্যান মামুনুর রশিদ পাঠান।



এর পূর্বে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ১২টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান, কলেজ পর্যায়ের ও প্রাথমিক পর্যায়ের ৪টি করে শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন সিকেডিএফ-এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সামীম আহমেদ খান, কৃতী বিচারক রাধেশ্যাম কুরী, কৃতী বিতার্কিক শামীম হাসান ও ফয়সাল তাহসান। পরে সামীম আহমেদের পরিচালনায় প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো : প্রাথমিক পর্যায়ে : বালিথুবা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমী, বর্ণমালা কিন্ডারগার্টেন ও আদর্শ একাডেমী (প্রাথমিক বিভাগ)। মাধ্যমিক পর্যায়ের দলগুলো হলো : ফরিদগঞ্জ এআর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, পূর্ব বড়ালী শাহজাহান কবির উচ্চ বিদ্যালয়, কেরোয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ একাডেমী, রূপসা আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়, গৃদকালিন্দিয়া উচ্চ বিদ্যালয়, বালিথুবা আঃ হামিদ উচ্চ বিদ্যালয়, কড়ৈতলী উচ্চ বিদ্যালয়, কালিরবাজার মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়, প্রত্যাশী আরএ উচ্চ বিদ্যালয়, শোল্লা উচ্চ বিদ্যালয় ও কলেজ। কলেজ পর্যায়ের দলগুলো হলো : ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ, কালিরবাজার কলেজ , শোল্লা স্কুল এন্ড কলেজ এবং ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসা।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৫১৭০৯
পুরোন সংখ্যা