ঢাকা। সোমবার ২১ জানুয়ারি ২০১৯। ৮ মাঘ ১৪২৫। ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। অতএব যে আমার স্মরণে বিমুখ তুমি তাহাকে উপক্ষো করিয়া চল; সে তো কেবল পার্থিব জীবনই কামনা করে।


৩০। উহাদের জ্ঞানের দৌড় এই পর্যন্ত। তোমার প্রতিপালকই ভালো জানেন কে তাঁহার পথ হইতে বিচ্যুত, তিনিই ভালো জানেন কে সৎপথপ্রাপ্ত।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা
উৎসাহ-উদ্দীপনায় হাজীগঞ্জের বাছাই পর্ব সম্পন্ন
কামরুজ্জামান টুটুল
২১ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ) হাজীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার হাজীগঞ্জ উপজেলার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার রোটারী ভবন অব হাজীগঞ্জে আয়োজিত অনুষ্ঠানে ২টি প্রাথমিক বিদ্যালয়, ৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪টি কলেজের মাঝে লটারীর মাধ্যমে বিষয় ও প্রতিষ্ঠান নির্বাচন করা হয়। আগামী ২৩ ফেব্রুয়ারি মৈত্রী জুনিয়র হাইস্কুলের নিজস্ব ভবনে অনুষ্ঠিত হবে হাজীগঞ্জ উপজেলার বিতর্ক প্রতিযোগিতা।



শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি রোটাঃ আহসান হাবীব অরুণ। লটারীসহ বিতর্কের বিষয়ে সকল কার্যক্রম পরিচালনা করেন চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক রাজন চন্দ্র দে। সিকেডিএফ হাজীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সদস্য মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম চুন্নু, মহিউদ্দিন আল আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর কবির ও কোষাধ্যক্ষ পাপ্পু মাহমুদ।



বাছাইপর্বে মাধ্যমিক পর্যায়ে লটারীর মাধ্যমে 'শিক্ষায় স্বার্থকতা কর্মজীবনে নয় সমাজজীবনেই অধিক' বিষয়ের পক্ষে নির্ধারণ হয় রামপুর উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে রাজারগাঁও উচ্চ বিদ্যালয়; 'তারুণ্যের কাছে সততা নয়, দেশপ্রেমই মুখ্য হওয়া উচিত' বিষয়ের পক্ষে বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়; 'বাঙ্গালির সংগ্রামে নারীর অবদান পুরুষের ছেয়ে অধিক' বিষয়ের পক্ষে সুহিলপুর উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের স্কুল শাখা; 'উন্নত বাংলাদেশ নির্মাণে জনগণের চেয়ে সরকারের ভূমিকা অধিক গুরুত্বপূর্ণ' বিষয়ের পক্ষে রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে হাজীগঞ্জ সরকারি মডেল হাই স্কুল এন্ড কলেজের স্কুল শাখা।



কলেজ পর্যায়ে 'উন্নয়ন সূচকে আজকের বাংলাদেশই সর্বকালের সেরা বাংলাদেশ' বিষয়ের পক্ষে বলাখাল মুকবুল আহমেদ ডিগ্রি কলেজ আর বিপক্ষে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ এবং 'যোগ্য নেতার মানদ- তার সাফল্যে নয়, যোগ্য উত্তরসূরি তৈরিতে' বিষয়ের পক্ষে ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজ আর বিপক্ষে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ।



প্রাথমিক পর্যায়ে 'শিক্ষিত বাবার চেয়ে শিক্ষিত মা অধিক জরুরি' বিষয়ের পক্ষে হাজীগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় আর বিপক্ষে হাজীগঞ্জ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়।



এ বাছাই পর্বে বিদ্যালয় ও কলেজগুলোর পক্ষে শিক্ষক হিসেবে লটারী পর্বে অংশগ্রহণ করেন বলাখাল মুকবুল আহমেদ ডিগ্রি কলেজ থেকে কাজী নাছির, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের মোঃ মাসুদুর রহমান, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের মোহাম্মদ ইউনুছ, ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজের মোঃ এবারত উল্যাহ মানিক, রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের মোঃ আব্দুল কাইউম, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের মোঃ শরীফুল ইসলাম, সুহিলপুর উচ্চ বিদ্যালয়ের মোঃ শাহাদাত হোসেন, হাজীগঞ্জ সরকারি মডেল হাই স্কুল এন্ড কলেজের মোসাম্মৎ মমতাজ বেগম, রামপুর উচ্চ বিদ্যালয়ের রাধারমন ভৌমিক, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মুঃ আকবর হোসেন, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের মোঃ মঈনুল হোসেন, রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ের মোঃ শাহজাহান, হাজীগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ আবু ছাঈদ সুজন ও হাজীগঞ্জ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্যামল কৃঞ্চ ধর।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৯৪৩৩৬৩
পুরোন সংখ্যা