ঢাকা। সোমবার ২১ জানুয়ারি ২০১৯। ৮ মাঘ ১৪২৫। ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২। তিনিই কিতাবীদের মধ্যে যাহারা কাফির তাহাদিগকে প্রথম সমবেতভাবে তাহাদের আবাসভূমি হইতে বিতাড়িত করিয়াছিলেন। তোমরা কল্পনাও কর নাই যে, উহারা নির্বাসিত হইবে এবং উহারা মনে করিয়াছিল উহাদের দুর্গগুলি উহাদিগকে রক্ষা করিবে আল্লাহ হইতে; কিন্তু আল্লাহর শাস্তি এমন এক দিক হইতে আসিল যাহা ছিল উহাদের ধারণাতীত এবং উহাদের অন্তরে তাহা ত্রাসের সঞ্চার করিল। উহারা ধ্বংস করিয়া ফেলিল নিজেদের বাড়ি-ঘর নিজেদের হাতে এবং মুমিনদের হাতেও; অতএব হে চক্ষুষ্মান ব্যক্তিগণ! তোমরা উপদেশ গ্রহণ কর।


 


 


assets/data_files/web

ভালোবাসা মানুষকে শিল্পী করতে পারে কিন্তু প্রাচুর্য বাধার সৃষ্টি করে।


-ওয়াশিংটন অলস্টন।


 


 


কৃপণতা একটি ধ্বংসকারী স্বভাব, ইহা মানুষকে দুনিয়া এবং আখেরাতের উভয় লোকে ক্ষতিগ্রস্ত করে।


 


 


ফটো গ্যালারি
সড়ক সংস্কারের দাবিতে ফরিদগঞ্জে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন
ফরিদগঞ্জ ব্যুরো
২১ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের ফরিদগঞ্জ-রায়পুর সীমান্ত এলাকার প্রায় আধা কিলোমিটার মহাসড়ক দ্রুত সংস্কার করার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দারা। গতকাল রোববার সকালে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। গত ১ বছর যাবৎ ওই সড়কটি সংস্কার করার জন্যে ভেঙ্গে রাখা হয়। যার কারণে দুর্ভোগে পড়েছে ছোট-বড় যানবাহন ও আন্তঃজেলার পরিবহনগুলো। এতে স্থানীয় ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন চরম ভোগান্তির ও আতঙ্কের মধ্যে চলাচল করতে হচ্ছে। সড়কটির এ বেহাল দশার কারণে বেশ কটি দুর্ঘটনায় শিক্ষার্থীসহ যানবাহনের যাত্রীরা গুরুতর আহত হয়। স্কুল চলাকালীন সড়কের ধূলার কারণে পুরো এলাকা ধোঁয়াচ্ছন হয়ে পড়ে।



মানববন্ধনে সরকারের কাছে দ্রুত সড়কটি সংস্কার করার দাবিতে বক্তব্য রাখেন স্থানীয় বিজি মডেল একাডেমীর প্রধান শিক্ষক মুকবুল হোসেন, শিক্ষক ইব্রাহীম দুলাল, ইসমাইল হোসেন, আব্দুর রাজ্জাক, মাহবুব আলম বাবু ও শিক্ষার্থী ফারাজানা।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৮৪
পুরোন সংখ্যা