চাঁদপুর, শুক্রবার ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ৩ ফাল্গুন ১৪২৫, ৯ জমাদিউস সানি ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৬-সূরা আহ্কাফ

৩৫ আয়াত, ৪ রুকু, ‘মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩০। উহারা বলিয়াছিল, ‘হে আমাদের সম্প্রদায়! আমরা এমন এক কিতাবের পাঠ শ্রবণ করিয়াছি যাহা অবতীর্ণ হইয়াছে মুসার পরে, ইহা উহার পূর্ববর্তী কিতাবকে সমর্থন করে এবং সত্য ও সরল পথের দিকে পরিচালিত করে









 




মালার ফুল বাসি হলেও তার মর্যাদা কমে না।                     


-মার্ক টোয়েন।


ৎ যারা গচ্ছিত ধন রক্ষা করে, কথামতো কাজ করে এবং প্রতিশ্রুতি পালন করে, তারাই মুসলমান।







 


ফটো গ্যালারি
হাইমচর বাদে চাঁদপুরের ৭ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা ভোটগ্রহণ ২৪ মার্চ
মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ২৬ ফেব্রুয়ারি, বাছাই ২৮ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ৭ মার্চ
মিজানুর রহমান
১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী ৩য় ধাপে এই নির্বাচনে চাঁদপুর জেলার সদর, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলাসহ দেশের ১২৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৪ মার্চ। বাদ থাকছে কেবল হাইমচর উপজেলা। পরবর্তীতে এটির তফসিল ঘোষিত হবে। নির্বাচন কমিশনের ওয়েবসাইটে গতকাল ১৪ ফেব্রুয়ারি প্রকাশিত প্রজ্ঞাপন থেকে এ তফসিল জানা গেছে।



৩য় ধাপে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৬ ফেব্রুয়ারি, বাছাই হবে ২৮ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৭ মার্চ। প্রজ্ঞাপন জারির মাধ্যমে ইসি গতকাল বৃহস্পতিবার এই তফসিল ঘোষণা করেছে।



যে উপজেলায় ভোট হবে : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল ও শিবগঞ্জ; রংপুরের সদর ও মিঠাপুকুর। চুয়াডাঙ্গার সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর; মাগুরার সদর, শ্রীপুর, শালিখা ও মোহাম্মদপুর; নড়াইলের সদর, কালিয়া ও লোহাগড়া; সাতক্ষীরার সদর, আশাশুনি, শ্যামনগর, কালিগঞ্জ, কলারোয়া, তালা ও দেবহাটা; কুষ্টিয়ার সদর, ভেড়ামারা, কুমারখালী, মিরপুর, খোকসা ও দৌলতপুর; মেহেরপুরের সদর, মুজিবনগর ও গাংনী; ঝিনাইদহের সদর, শৈলকুপা, হরিণাকু-ু ও কালীগঞ্জ। বরিশালের সদর, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, গৌরনদী, আগৈলঝাড়া, মুলাদি ও হিজলা; ঝালকাঠির সদর, নলছিটি, রাজাপুর ও কাঠালিয়া; ভোলার বোরহানউদ্দিন। শেরপুরের নালিতাবাড়ী, শ্রীবর্দী ও ঝিনাইগাতী; মাদারীপুরের শিবচর, কালকিনি ও রাজৈর; শরিয়তপুরের সদর, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট; গোপালগঞ্জের সদর, কোটালিপাড়া, টুঙ্গিপাড়া, কাশিয়ানী ও মকসুদপুর; রাজবাড়ীর সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি; মানিকগঞ্জের সদর, দৌলতপুর, ঘিওর, শিবালয়, সিঙ্গাইর, হরিরামপুর ও সাটুরিয়া।



গাজীপুরের কাপাসিয়া, কালিয়াকৈর, শ্রীপুর ও কালিগঞ্জ; নরসিংদীর সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরা; কিশোরগঞ্জের সদর, হোসেনপুর, কটিয়াদী, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ, ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, নিকলী, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব।



চাঁদপুরের সদর, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ ও শাহরাস্তি; লক্ষ্মীপুরের সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি; চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী; কঙ্বাজারের সদর, পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া ও টেকনাফ।



 


আজকের পাঠকসংখ্যা
৬৪৩১৩২
পুরোন সংখ্যা