চাঁদপুর, বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জমাদিউস সানি ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৩৮। আমি আকাশম-লী ও পৃথিবী এবং উহাদের অন্তর্বর্তী সমস্ত কিছু সৃষ্টি করিয়াছি ছয় দিনে; আমাকে কোন ক্লান্তি স্পর্শ করে নাই।৩৯। অতএব উহারা যাহা বলে তাহাতে তুমি ধৈর্য ধারণ কর এবং তোমরা প্রতিপালকের সপ্রশংস পবিত্রতা ও মহিমা ঘোষণা কর সূর্যোদয়ের পূর্বে ও সূর্যাস্তের পূর্বে,


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে।


ফটো গ্যালারি
মেঘনায় যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষ আহত ৩০ ইমাম হাসান লঞ্চের ব্যাপক ক্ষতি
শওকত আলী
২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মেঘনা নদীর মুন্সিগঞ্জ এলাকায় ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ এমভি কর্ণফুলী-১৪ ও ঢাকা থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী ইমাম হাসান লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকাল পৌনে ৮টায়। নদীতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের সময় ৪ শতাধিক যাত্রী নিয়ে ইমাম হাসান লঞ্চটি হেলতে-দুলতে একদিকে কাত হয়ে ডুবে যাওয়ার উপক্রম হয়ে পড়েছিল বলে যাত্রীরা জানান। এতে করে অল্পের জন্যে ৪ শতাধিক যাত্রী প্রাণে রক্ষো পায়। যাত্রীরা আরো জানান, গভীর নদীতে এ ঘটনাটি ঘটলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিলো। সংঘর্ষের ঘটনায় ইমাম হাসান লঞ্চের কমপক্ষে ৩০ যাত্রী মারাত্মকভাবে আহত হয়েছে। এ ঘটনায় ইমাম হাসান লঞ্চের সামনের অংশে ও পাশে ধুমড়ে মুচড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।



জানা যায়, ইমাম হাসান লঞ্চটি সকাল ৭টায় ঢাকা সদরঘাট নৌ-টার্মিনাল থেকে ৪ শতাধিক যাত্রী নিয়ে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। মুন্সিগঞ্জের দীঘিরচর নামক স্থানে আসলে অপরদিক থেকে আসা যাত্রীবাহী লঞ্চ এমভি কর্ণফুলী-১৪ এসে সজোরে ইমাম হাসান লঞ্চের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটায়। এতে ইমাম হাসান লঞ্চটি কাত হয়ে ডুবে যাওয়ার উপক্রম হয়। লঞ্চে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। এ ঘটনায় অনেক যাত্রী আহত হয় বলে যাত্রী রুহুল আমিন জানান।



এমভি ইমাম হাসান লঞ্চের সুপারভাইজর মোঃ হারিস জানান, সকাল থেকেই নদীতে ঘন কুয়াশা ছিল। ঘটনাস্থলে আসলে বরিশাল ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি কর্নফুলী-১৪ নামক লঞ্চটি খামখেয়ালীভাবে দ্রুতগতিতে আসার কারণে নিয়ন্ত্রণ করতে না পেরে আমাদের লঞ্চ ইমাম হাসানের সাথে সজোরে মুখোমুখি সংঘর্ষ ঘটায়। কর্নফুলী লঞ্চটি বড় হওয়ার কারণে সেটির কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। কিন্তু ইমাম হাসান লঞ্চটির বড় ধরনের ক্ষতি হয়েছে এবং যাত্রীদের মধ্যে লঞ্চের ভেতরে ছোটাছুটি করতে পড়ে গিয়ে ও লোহার আঘাতে অনেকেই মারাত্মকভাবে আহত হয়েছেন। পরবর্তীতে লঞ্চটি ঘন্টাব্যাপী ওই স্থানে অবস্থানের পর যাত্রীদের অনুরোধে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। আহতদের মধ্যে কমপক্ষে ৩০ জন যাত্রী প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে যাত্রী ও লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে।



লঞ্চটি সিডিউল টাইমে সকাল সাড়ে ৯টায় চাঁদপুর নৌ-টার্মিনালে পেঁৗছার কথা। দুর্ঘটনার কারণে দেরি করে দুুপুর ১২টায় চাঁদপুর লঞ্চঘাটে এসে পেঁৗছে।



চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ জানান, ঘটনাটি ঘটেছে মুন্সিগঞ্জ এলাকায়। এতে ইমাম হাসান লঞ্চের ব্যাপক ক্ষতি হয়েছে। যাত্রীরাও অনেকে আহত হয়েছে।



 


আজকের পাঠকসংখ্যা
৬৩৭৯১২
পুরোন সংখ্যা