চাঁদপুর, বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জমাদিউস সানি ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
চাঁদপুর বাসস্ট্যান্ড পৌর মার্কেট মালিক ও ব্যবসায়ী সমিতির কমিটি গঠন
সভাপতি কবির পাটওয়ারী সম্পাদক মাওঃ আবদুর রহমান গাজী
স্টাফ রিপোর্টার
২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে (মাইক্রোস্ট্যান্ড) পৌর মার্কেট মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির ২০১৯-২০২১ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গত ১৮ ফেব্রুয়ারি সোমবার রাতে সমিতির অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।



২০ ফেব্রুয়ারি থেকে তের সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি তাদের দায়িত্ব পালন করবে। ৩ বছর মেয়াদী নতুন কমিটি গঠনকল্পে ইতিমধ্যে সমঝোতা কমিটি ও পরবর্তীতে কার্যনির্বাহী পরিষদ এবং সাধারণ পরিষদে সকলের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।



১৩ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের সভাপতি আবু সাঈদ কবির পাটওয়ারী, সহ-সভাপতি ওয়াহিদুর রহমান বাবু, আব্দুল আলিম মানিক মিয়াজী ও মোঃ দেলোয়ার হোসেন হাওলাদার। সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম শামীম, সহ-সাধারণ সম্পাদক আলিমুন রাজীম সুমন মিয়াজী, সাংগঠনিক সম্পাদক মোঃ নূরুল ইসলাম খান টিটু, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম মাওলা জামাল, কোষাধ্যক্ষ মোঃ কাজল মালত, প্রচার সম্পাদক মোঃ অপু শেখ, দপ্তর সম্পাদক মোঃ এমরান হোসেন গাজী, কার্যকরী সদস্য মোঃ মোস্তফা আখন্দ মামুন ও মোঃ আব্দুল মান্নান।



সভায় সমিতির সাবেক সভাপতি আবু সাঈদ কবির পাটওয়ারীর সভাপ্রধানে ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সমিতির সাবেক প্রচার সম্পাদক স্বপন শীল, সদস্য মোঃ শহীদুল্লাহ, মোঃ রাসেল, মোঃ মোস্তফা গাজী, বাসুদেব ঘোষ, আঃ মালেকসহ স্থানীয় ব্যবসায়ীবৃন্দ।



সভায় সমিতির নেতৃবৃন্দ বলেন, আমরা এখানে ব্যবসা করি হালাল পথে। সুতরাং আমাদের ব্যবসা পরিচালনায় কেউ বাধাপ্রদান করবে এবং চাঁদা দাবি করবে এটা আমরা বরদাস্ত করতে পারি না। এ ব্যবসায়ী এলাকায় কেউ চাঁদাবাজি করতে আসলে তার বিরুদ্ধে আমাদের অবস্থান কঠোর হবে। চাঁদাবাজরা যে দোকানেই চাঁদার জন্যে আসবে, তাৎক্ষণিক বাঁশি হুইসেল দিয়ে অন্যদের জানান দিবো। আর বাঁশির আওয়াজ শোনামাত্রই সকল ব্যবসায়ী ঘটনাস্থলে জড় হবো, ঘটনার কারণ যেনো তার প্রতিবাদ জানাবো এবং আইনের সাহায্য নেবো। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সবাই একতাবদ্ধ থাকার অঙ্গীকার করেন।



উল্লেখ্য, ২০১৬ সালে চাঁদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে পৌর মার্কেট মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতি প্রতিষ্ঠা লাভ করে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৫২২৮
পুরোন সংখ্যা