চাঁদপুর, শুক্রবার ১৫ মার্চ ২০১৯, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের মনতলা হাজী বাড়ির মোতাহের হোসেনের ছেলে ফাহিম মাহমুদ (৩) নিজ বাড়ির পুকুরে ডুবে মারা গেছেন। ||  শনিবার সকালে ফাহিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, ‘মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০১। নিশ্চয়ই আমি তোমাদিগকে দিয়াছি সুস্পষ্ট বিজয়,

০২। যেন আল্লাহ তোমার অতীত ও ভবিষ্যৎ ত্রুটিসমূহ মার্জনা করেন এবং তোমার প্রতি তাঁহার অনুগ্রহ পূর্ণ করেন ও তোমাকে সরল পথে পরিচালিত করেন।

০৩। এবং আল্লাহ তোমাকে বলিষ্ঠ সাহায্য দান করেন।







 


assets/data_files/web

খাঁটি, সরল এবং সুস্থ হচ্ছে সেই মন যা ছোট বড় সকল বস্তুকে সমভাবে গ্রহণ করতে পারে।     


-স্যামুয়েল জনসন।


ধনের যদি সদ্ব্যবহার করা হয় তবে তা সুখের বিষয় এবং সদুপায়ে ধন বৃদ্ধির জন্য সকলেই বৈধভাবে চেষ্টা করতে পারে।





 


ফটো গ্যালারি
২৯ মার্চ ঢাকা-কলকাতা লঞ্চ চালু
১৫ মার্চ, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এয়ার, রেল ও বাসের পর এবার ঢাকা-কলকাতা যাত্রীদের জন্যে চালু হচ্ছে নৌযান যাত্রীসেবা। এখন থেকে কলকাতা যাওয়া যাবে নৌপথে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৯ মার্চ থেকে নারায়ণগঞ্জের পাগলা মেরি এন্ডারসন জেটি থেকে রাত ৯টায় এমভি মধুমতি জাহাজটি ছেড়ে যাবে। জাহাজটি বরিশাল-মংলা-সুন্দরবন-আন্টিহারা-হলদিয়া রুট হয়ে কলকাতায় প্রবেশ করবে। আগামী ২৯ মার্চ বাংলাদেশ থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে এমভি মধুমতি জাহাজ। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ-ভারত নৌ প্রটোকল চুক্তির আওতায় বাংলাদেশ-ভারত ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে বিআইডবিস্নউটিসির নিজস্ব অত্যাধুনিক নৌযান দ্বারা সরকারি নির্দেশনার প্রেক্ষিতে পরীক্ষামূলকভাবে ঢাকা-কলকাতা যাত্রীবাহী নৌ সার্ভিস চালু করতে যাচ্ছে। এছাড়া আগামী ২৯ মার্চ হতে বিআইডবিস্নউটিসির এমভি মধুমতি জাহাজটি নারায়ণগঞ্জের পাগলা মেরি এন্ডারসন হতে বরিশাল-মোংলা-সুন্দরবন-আন্টিহারা-হলদিয়া রুট হয়ে কলকাতার উদ্দেশে যাত্রা করবে।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৯৩৯২২
পুরোন সংখ্যা