চাঁদপুর, শুক্রবার ১৫ মার্চ ২০১৯, ১ চৈত্র ১৪২৫, ৭ রজব ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৩৮। আমি আকাশম-লী ও পৃথিবী এবং উহাদের অন্তর্বর্তী সমস্ত কিছু সৃষ্টি করিয়াছি ছয় দিনে; আমাকে কোন ক্লান্তি স্পর্শ করে নাই।৩৯। অতএব উহারা যাহা বলে তাহাতে তুমি ধৈর্য ধারণ কর এবং তোমরা প্রতিপালকের সপ্রশংস পবিত্রতা ও মহিমা ঘোষণা কর সূর্যোদয়ের পূর্বে ও সূর্যাস্তের পূর্বে,


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে।


চাঁদপুরে ৪শ' ৭৯ স্কুল-মাদ্রাসায় অনুষ্ঠিত হলো স্টুডেন্ট কেবিনেট নির্বাচন
মিজানুর রহমান
১৫ মার্চ, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


উৎসবমুখর পরিবেশে সারাদেশের ন্যায় চাঁদপুরেও অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কেবিন নির্বাচন-২০১৯। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণের মধ্য দিয়ে চাঁদপুর জেলার ৮ উপজেলা ও ৭ পৌরসভার ৪শ' ৭৯টি শিক্ষা প্রতিষ্ঠানে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৮৪টি মাধ্যমিক স্কুল ও ১৯৫টি দাখিল মাদ্রাসায় অনুষ্ঠিত এ নির্বাচনের প্রার্থী মনোনয়ন, নির্বাচন পরিচালনা, ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণা স্টুডেন্টরা নিজেরাই সম্পন্ন করে।



চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মোঃ শফিউদ্দিন জানান, মাধ্যমিক ও দাখিল পর্যায়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা বা অনিয়মের খবর পাওয়া যায়নি।



সদর উপজেলার বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম কামরুল ইসলাম জানান, তার বিদ্যালয়ে অত্যন্ত আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীদের এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের মোট ১২শ' ৫০ জন শিক্ষার্থী ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রতি ক্লাসে ৮ জনকে কেবিনেট সদস্য নির্বাচিত করে। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ নেয়ামত হোসেন। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ছিলেন সহকারী শিক্ষক মোঃ সালাউদ্দিন এবং প্রধান সমন্বয়কারী ছিলেন সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন। এছাড়াও সদস্য ছিলেন শিক্ষক সালাউদ্দিন ভঁূইয়া ও তাসলিমা খাতুন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আলাউদ্দিন মজুমদার এবং অতিথি ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আক্তার হোসেন।



এছাড়া চাঁদপুর শহরের পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়সহ আরো কিছু প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ দেখা গেছে। মধুসূদন উচ্চ বিদ্যালের প্রধান শিক্ষক জানান, নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের মাঝে একরকম উৎসবের আমেজ দেখা গেছে। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিদ্যালয়ের প্রায় ১১শ' শিক্ষার্থী তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রতি ক্লাস থেকে ৫ জন করে এবং ক্রমান্বয়ে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত আরও ৩জন করে মোট ৮জনকে নির্বাচিত করে। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন এ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী পাপন ত্রিপুরা। তাদের সহযোগিতা করেন সকল শিক্ষক।



 



 


আজকের পাঠকসংখ্যা
২৮৮১৭২
পুরোন সংখ্যা