চাঁদপুর, সোমবার ১৮ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৫, ১০ রজব ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ

৩৮ আয়াত, ৪ রুকু, ‘ মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩১। আমি অবশ্যই তোমাদিগকে পরীক্ষা করিব, যতক্ষণ না আমি জানিয়া লই তোমাদের মধ্যে জিহাদকারী ও ধৈর্যশীলদিগকে এবং আমি তোমাদের ব্যাপারে পরীক্ষা করি।  





 


লাইব্রেরিই মানুষকে অন্ধকার থেকে আলোর পথে ভ্রমণ করাতে পারে।

-জন ব্রাইট।


দয়া ঈমানের প্রমাণ; যার দয়া নেই তার ঈমান নেই।



 


ফটো গ্যালারি
বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের ইতিহাসের অন্যতম মহানায়ক
আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান
১৮ মার্চ, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী (১০০তম জন্মদিন) ও জাতীয় শিশু দিবস পালন করেছেন কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী, সিটি নিয়ন গ্রুপের পরিচালক চাঁদপুর-৩ আসনের (সদর ও হাইমচর) আসনের জনপ্রিয় মুখ, জননন্দিত জননেতা আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান।



তিনি গতকাল ১৭ মার্চ রোববার সকাল ১১টায় চাঁদপুর শহরের কালীবাড়ি টাউন হলের সিটি নিয়ন গ্রুপ কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে আলোচনা সভা, মিলাদ দোয়া ও কেক কাটা এবং অসহায় দুঃস্থদের মাঝে তবররুক বিতরণের আয়োজন করেছেন।



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে উক্ত অনুষ্ঠানে আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান বলেন, ১৯২০ সালের ১৭ মার্চের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গী পাড়ায় শেখ লুৎফুর রহমান ও সাহেরা খাতুনের ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঔপনিবেশক শাসন অবসানের পর বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে ধারাবাহিকভাবেই নেতৃত্ব দেন। ১৯৫২ সালে ভাষা আন্দোলনের পর ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে জয়ের মধ্য দিয়ে শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অবিসংবাদিত নেতায় পরিণত হন। বাংলাদেশের মুক্তির সংগ্রামে প্রতিটি অধ্যায় বঙ্গবন্ধুর নাম অবিস্মরণীয় হয়ে থাকবে। ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকা রেসকোর্স ময়দানে ভাষণটি ইউনেস্কো প্রামাণ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। ১৯৭১ সালের কিছু বিপথগামী সেনা বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের লোকজনকে হত্যা করে বিশ্বে কালো অধ্যায় রচনা করে। বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়ে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে।



তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের ইতিহাসের অন্যতম মহানায়ক। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা তাঁরই দেখানো পথে বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি চাঁদপুর ও হাইমচরে উন্নয়নের স্বার্থে কাজ করে যাবো। আপনারা সবসময় আমার পাশে থাকবেন এবং আমি অতীতে ছিলাম, বর্তমানেও আপনাদের পাশে থাকবো ইনশাআল্লাহ।



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ও মিলাদ দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শ্রম বিয়ষক সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজী, হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মিজান খান, হাইমচর মৎস্যজীবী লীগের সভাপতি মাসুদুর রহমান উজ্জল, চাঁদপুর পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিদ্দিকুর রহমান পাটওয়ারী, জেলা যুব স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রাজু বরকন্দাজ, জেলা ছাত্রলীগ নেতা সিয়াম পাটওয়ারী, সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের মৎস্যজীবী লীগের সভাপতি মোহাম্মদ হোসেন, আরিফ পাটওয়ারীসহ আওয়ামী লীগ বিভিন্ন নেতৃবৃন্দ।



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন কাজী মাওঃ মহিবুল্লাহ পাটওয়ারী ও ডিএন উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওঃ ওচমান গনি। দোয়া ও মিলাদ শেষে অসহায় দুঃস্থদের মাঝে তবররুক বিতরণ করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
৪৬৯০২৪
পুরোন সংখ্যা