চাঁদপুর, শনিবার ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ

৩৮ আয়াত, ৪ রুকু, মাদানী

৩৭। তোমাদের নিকট হইতে তিনি তাহা চাহিলে ও তজ্জন্য তোমাদের উপর চাপ দিলে তোমরা তো কার্পণ্য করিবে এবং তখন তিনি তোমাদের বিদ্বেষভাব প্রকাশ করিয়া দিবেন।

 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।













 


ফটো গ্যালারি
চাঁদপুর জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার আনন্দ শোভাযাত্রা, আলোচনা, সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান
বাংলাদেশকে জানতে এবং আমাদের অভীষ্ট লক্ষ্যের অভিযাত্রায় যেতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি
মিজানুর রহমান
২৩ মার্চ, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা, সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২ দিনব্যাপী জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯-এর জেলা পর্যায়ের বাছাই পর্বের সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল ২২ মার্চ সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বিজয়ীদের হাতে সনদপত্র তুলে দেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। এ সময় তিনি বলেন, আমাদের যদি বাংলাদেশকে ও তার আত্মপরিচয় জানতে হয় এবং সামনের অভীষ্ট লক্ষ্যের অভিযাত্রায় দীপ্ত পায়ে এগিয়ে যেতে হয়, তাহলে জাতির পিতাকে জানতে হবে। জাতির পিতাকে নিয়ে যেসব বই লেখা আছে, তাঁর সম্পর্কে যেসব প্রামাণ্য দলিল রয়েছে সেগুলো পড়তে হবে। তিনি বলেন, জাতির সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। যাতে তারা সেই সঠিক ইতিহাসের চেতনা নিয়ে এগিয়ে যেতে পারে।



ডাঃ দীপু মনি বলেন, আমাদের চাঁদপুরের সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনগুলো সত্যিই খুবই শক্তিশালী এবং সমৃদ্ধ। এখানে এমন কিছু মানুষ আছেন তারা তাদের মেধা-শ্রম এমনকি নিজেদের টাকা খরচ করে আমাদের সাংস্কৃতিক ও ক্রীড়া জগৎকে বাঁচিয়ে রাখছেন। তিনি বলেন, শিশুরা যেভাবে সাংস্কৃতিক কর্মকা-ে অংশ নিচ্ছে, তাতে বাবা মায়েদের একটি বিরাট ভূমিকা রয়েছে। তিনি প্রতিযোগিতায় অংশ নেয়া সকল শিশু ও তাদের অভিভাবক, দর্শক এবং আয়োজকদের ধন্যবাদ জানান। জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উপদেষ্টা ডাঃ পীযূষ কান্তি বড়ুয়ার সভাপ্রধানে ও সংগঠনের সভাপতি অ্যাডঃ বদিউজ্জামান কিরণের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ। এর আগে সকালে র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।



উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, চাঁদপুর জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সাধারণ সম্পাদক অ্যাডঃ আমির উদ্দিন মন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ বদরুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক অ্যাডঃ বিশ্বজিৎ কর রানা, সাংস্কৃতিক সম্পাদক রঞ্জন সূত্রধর, অনুষ্ঠান সম্পাদক অ্যাডঃ সালমা আক্তার, পৌর কমিটির সভাপতি অমল কান্তি রক্ষিত মনা, সদস্য নুরুন নাহার নিশি, লিটন মজুমদার প্রমুখ।



প্রায় ৪শ' প্রতিযোগী দু'দিনের এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতার মধ্যে ছিল বঙ্গবন্ধুকে নিয়ে গান, ছড়া, পল্লী্লগীতি, একক অভিনয়, চিত্রাঙ্কন ইত্যাদি।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০৩০৫২৪
পুরোন সংখ্যা