চাঁদপুর, রোববার ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ

৩৮ আয়াত, ৪ রুকু, মাদানী

৩৮। দেখ, তোমরাই তো তাহারা যাহাদিগকে আল্লাহর পথে ব্যয় করিতে বলা হইতেছে অথচ তোমাদের অনেকে কৃপণতা করিতেছে। যাহারা কার্পণ্য করে তাহারা তো কার্পণ্য করে নিজেদেরই প্রতি। আল্লাহ অভাবমুক্ত এবং তোমরা অভাবগ্রস্ত। যদি তোমরা বিমুখ হও, তিনি অন্য জাতিকে তোমাদের স্থলবর্তী করিবেন, তাহারা তোমাদের মত হইবে না।


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
নিরুত্তাপ হতে পারে হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন
কামরুজ্জামান টুটুল
২৪ মার্চ, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

আজ রোববার অনুষ্ঠিতব্য হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিরুত্তাপ হতে পারে। কারণ, ইতিমধ্যেই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন প্রার্থীরা। নির্বাচন অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে ৩ জন লড়বেন ভোটযুদ্ধে।

চেয়ারম্যান আর ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন যথাক্রমে গাজী মোঃ মাঈনুদ্দিন ও গোলাম ফারুক মুরাদ। আর এ কারণেই শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হবে। তবে সার্বিক বিবেচনায় হাজীগঞ্জে অনুষ্ঠিত উক্ত নির্বাচনে ভোটার উপস্থিতি অনেক কম হবে বলে সাধারণ জনগণ ধারণা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সূত্রে জানা যায়, ৩য় ধাপে অনুষ্ঠিত হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন সংগ্রহ করেন ও জমা দেন। বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত ৫ প্রার্থীর মধ্যে ৫ জনই মনোনয়ন প্রত্যাহার না করায় ৫ জনের প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীকপ্রাপ্তরা হলেন : বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কলস প্রতীকে পারভীন ইসলাম, ফুটবল প্রতীকে শিউলি আক্তার, প্রজাপতি প্রতীকে মুক্তা আক্তার, পদ্মফুল প্রতীকে মির্জা শিউলি ও বৈদ্যুতিক পাখা প্রতীকে খাদিজা বকাউল।

অপরদিকে এই ৫ প্রার্থীর মধ্যে বৈদ্যুতিক পাখা প্রতীকের খাদিজা বকাউল পদ্মফুল প্রতীকের প্রার্থী মির্জা শিউলিকে সমর্থন করে নির্বাচন থেকে সরে গেছেন। অন্যদিকে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন ইসলাম অসুস্থতার কারণে নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। মনোনয়ন প্রত্যাহারের অনেক পরে খাদিজা বকাউল আর পারভীন ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে ব্যালটে ৫ জনেরই প্রতীক ও নাম আসবে। এক্ষেত্রে সচেতন ভোটারগণ তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারবেন।

আজ অনুষ্ঠিত নির্বাচনে এমনিতে বিএনপির প্রার্থী নেই। বিএনপি মাঠেও নেই। তার উপর চেয়ারম্যান আর ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। এই কারণে নির্বাচন নিয়ে স্থানীয়দের মাঝে কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। সারাদেশে অনুষ্ঠিত প্রথম ও দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে যেমনি ভোটার উপস্থিতি ছিলো নূ্যনতম, অনুষ্ঠিত উক্ত নির্বাচনেও তার ব্যতিক্রম হবে না বলে সাধারণ ভোটাররা মনে করছেন।

এদিকে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকা প্রতীকের প্রার্থী গাজী মোঃ মাঈনুদ্দিন আর ইসলামিক ফ্রন্টের প্রার্থী আমজাদ হোসেন মনোনয়ন তোলেন। মনোনয়ন প্রত্যাহারের শেষদিন আমজাদ হোসেন মনোনয়ন জমা না দেয়ার কারণে একক প্রার্থী হিসেবে গাজী মাঈনুদ্দিন নির্বাচিত হওয়ার পথ পরিষ্কার হয়ে যায়। একইভাবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ ভাইস চেয়ারম্যন পদে এককভাবে নির্বাচিত হয়ে যান। আর এ কারণে চেয়ারম্যান আর ভাইস চেয়ারম্যান পদে হাজীগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। তবে এই দুই প্রার্থীর এখন গেজেট আর শপথের বাকি রয়েছে।

আজ রোববার অনুষ্ঠিতব্য নির্বাচনে হাজীগঞ্জে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৬শ' ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ২১ হাজার ৬শ' ৮৯ ভোটার। নারী ভোটার রয়েছেন ১ লাখ ১৮ হাজার ২ জন। কেন্দ্র রয়েছে ৮৩টি।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৪১৪৯
পুরোন সংখ্যা