চাঁদপুর, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৬। যখন কাফিররা তাহাদের অন্তরে পোষণ করিতো গোত্রীয় অহমিকা-অজ্ঞতার যুগের অহমিকা, তখন আল্লাহ তাঁহার রাসূল ও মু’মিনদিগকে স্বীয় প্রশান্তি দান করিলেন; আর তাহাদিগকে তাকওয়ার বাক্যে সুদৃঢ় করিলেন, এবং তাহারাই ছিলো ইহার অধিকতর যোগ্য ও উপযুক্ত। আল্লাহ সমস্ত বিষয়ে সম্যক জ্ঞান রাখেন।











 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
চাঁদপুরে বাংলা নববর্ষ ১৪২৬ উদ্যাপনে লোকজ মেলার উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান
এ জাতি হাজার হাজার বছর বেঁচে থাকবে তার প্রাণের স্পন্দন নিয়ে
জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
মিজানুর রহমান
১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চাঁদপুর জেলা প্রশাসনের বাংলা বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর পৌরসভার সহযোগিতায় পহেলা বৈশাখ রোববার সকাল ৯টায় হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণিল সাজে বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। সকাল ১০টায় প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর উন্মুক্ত তীরভূমিতে (ডাকাতিয়া সোপানে) অনুষ্ঠিত হয় বর্ষবরণ ১৪২৬ উপলক্ষে লোকজ মেলার উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।



এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, বিপিএম, পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিশিষ্ট লেখক, কবি ও ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।



জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান তাঁর বক্তব্যে বলেন, একটি জাতি সুন্দর হয় তখনই যখন দলে দলে মানুষ নির্বিঘ্ন আনন্দে তার উৎসবকে পালন করতে পারে। মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার সুযোগ্য কন্যা এমন সুন্দর একটি পরিবেশ তৈরি করে দিয়েছেন। আজকে ছোট্ট সোনামণিরা, ছেলে-মেয়েরা, যুবক-যুবতী যারা আছেন সবার মধ্যে কোনো দ্বিধা-সঙ্কোচ নেই। অত্যন্ত আনন্দ-উচ্ছলতায় সবাই প্রাণের এ উৎসবের সাথে মিশে গেছে। আমাদের পুলিশ সুপার অনুষ্ঠান এলাকাটিকে লেটেস্ট টেকনোলজি (ড্রোন) ব্যবহার করে নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছেন। তাতে সর্বাধুনিক প্রযুক্তিতে সুন্দরভাবে সিকিউরিটি মেন্টেন করা হয়েছে।



তিনি আরো বলেন, আজ ও কাল এ সুন্দর দিনে, শুভক্ষণে মানুষ সব জায়গায় উৎসব-আনন্দে থাকবে। এ জাতিকে নিয়ে আমরা গর্বিত। এ জাতি হাজার হাজার বছর বেঁচে থাকবে তার প্রাণের স্পন্দন নিয়ে এটাই আমার প্রত্যাশা।



পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, পহেলা বৈশাখ বাঙালির সার্বজনীন প্রাণের উৎসব। আমরা আমাদের দেশজ সংস্কৃতিকে ধরে রাখার জন্যে যা যা করা দরকার বর্তমান সরকার তা-ই করছে। আমরা নিরাপত্তা দিচ্ছি। সারা বাংলাদেশের নিরাপত্তা দিচ্ছে পুলিশ। নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে উদ্যাপিত হচ্ছে আমাদের নববর্ষ। চাঁদপুর জেলা পুলিশের নতুন সংযোজন ড্রোন। তা দ্বারা পুরো অনুষ্ঠানস্থল ভিডিও করে ১২টি সিসি ক্যামেরার সাহায্যে নিরাপত্তা ব্যবস্থার মনিটরিং করা হচ্ছে। এখানে আগত প্রতিটি মানুষ নজরদারিতে রয়েছে। সোমবারের অনুষ্ঠান পর্যন্ত আমরা এ নিরাপত্তা নিশ্চিত রাখবো।



অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (এসপি পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, মিডিয়া কর্মী, সংগঠকবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



আলোচনা পর্বশেষে র‌্যালিতে অংশ নেয়া বিজয়ী সংগঠন ও প্রতিষ্ঠানের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। বর্ষবরণ ১৪২৬-এর মঙ্গল শোভাযাত্রায় বর্ণিল সাজসজ্জার জন্যে এবারও প্রথম হয়েছে বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদ। ২য় হয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ৩য় হয়েছে গণি মডেল উচ্চ বিদ্যালয়, ৪র্থ হয়েছে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও ৫ম হয়েছে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ। জেলা প্রশাসক বিজয়ীদের মাঝে ক্রেস্ট বিতরণ করেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা সভাপতি তপন সরকার ও সাধারণ সম্পাদক অ্যাডঃ বদিউজ্জামান কিরণের পরিচালনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশিষ্ট কণ্ঠশিল্পী রূপালী চম্পকের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দ গান পরিবেশন করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০৩৫৫৬১
পুরোন সংখ্যা