চাঁদপুর, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৬। যখন কাফিররা তাহাদের অন্তরে পোষণ করিতো গোত্রীয় অহমিকা-অজ্ঞতার যুগের অহমিকা, তখন আল্লাহ তাঁহার রাসূল ও মু’মিনদিগকে স্বীয় প্রশান্তি দান করিলেন; আর তাহাদিগকে তাকওয়ার বাক্যে সুদৃঢ় করিলেন, এবং তাহারাই ছিলো ইহার অধিকতর যোগ্য ও উপযুক্ত। আল্লাহ সমস্ত বিষয়ে সম্যক জ্ঞান রাখেন।











 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে বাংলা বর্ষবরণ ১৪২৬ অনুষ্ঠানে মুহম্মদ শফিকুর রহমান এমপি
অপসংস্কৃতি থেকে আমাদের সংস্কৃতিকে রক্ষা করতে হবে
প্রবীর চক্রবর্তী
১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বাংলা বর্ষবরণ ১৪২৬ পালিত হয়েছে। রোববার সকালে উপজেলা পরিষদের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিতে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠনের শিক্ষার্থীরা অংশ নেয়। এতে প্রধান অতিথি হিসেবে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, বাঙালির ঐতিহ্য হাজার বছরের। আমাদের কৃষ্টি, সাংস্কৃতিক ঐতিহ্য এবং সমাজব্যবস্থাই আমাদেরকে পৃথিবীর অন্য দেশগুলো থেকে আলাদা করেছে। পহেলা বৈশাখে বাংলা বর্ষবরণের মানুষের মিলনমেলা, ঐতিহ্যবাহী গ্রামীণ মেলা, চিড়া, দই, মিষ্টি খাওয়ার উৎসব আমাদের ঐতিহ্যের অংশ। এসব কিছুকে আমাদের ধারণ করতে হবে। অপসংস্কৃতি থেকে আমাদের সংস্কৃতিকে রক্ষা করতে হবে। বছরের এ একটি দিনে আমরা সর্বত্র বাঙালিয়ানা দেখাই। কিন্তু আমাদেরকে এ ধারা থেকে বের হতে হবে। বছরের প্রতিটি দিনে খাঁটি বাঙালি হিসেবে দেশের জন্যে সেবা করতে হবে। যে যেই অবস্থানে রয়েছি, সেখান থেকেই আমাদের এ দায়িত্বটা পালন করা জরুরি। কারণ আমরা এগিয়ে চলেছি, এ এগিয়ে যাওয়ার জন্যে প্রয়োজন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা। রোববার বাংলা বর্ষবরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।



উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজের সভাপ্রধানে বক্তব্য রাখতে গিয়ে তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলায় অনেক কিছুরই অভাব রয়েছে। সাংস্কৃতিক কেন্দ্র, বিনোদন ব্যবস্থা, গণপাঠাগার, শিল্পকলা একাডেমী না থাকায় আামাদের নূতন প্রজন্ম সাংস্কৃতিক কর্মকা- থেকে দূরে সরে যাচ্ছে। তাই আমি এসব নিয়ে কাজ করবো।



সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, ফরিদগঞ্জ এআর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সহিদ উল্যা তপাদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মেদ মজুমদার, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সাউদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নূরুন্নবী নোমান, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, জসিম মিজি প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০৩৩৮৯৭
পুরোন সংখ্যা