চাঁদপুর, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৬। যখন কাফিররা তাহাদের অন্তরে পোষণ করিতো গোত্রীয় অহমিকা-অজ্ঞতার যুগের অহমিকা, তখন আল্লাহ তাঁহার রাসূল ও মু’মিনদিগকে স্বীয় প্রশান্তি দান করিলেন; আর তাহাদিগকে তাকওয়ার বাক্যে সুদৃঢ় করিলেন, এবং তাহারাই ছিলো ইহার অধিকতর যোগ্য ও উপযুক্ত। আল্লাহ সমস্ত বিষয়ে সম্যক জ্ঞান রাখেন।











 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
ব্যতিক্রমী আয়োজনে হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের বর্ষবরণ
কামরুজ্জামান টুটুল
১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৬ উদ্যাপন করেছে। বর্ষবরণ উপলক্ষে রোববার সকালে কলেজের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থীসহ শিক্ষকগণের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। অধ্যক্ষ ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারীর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা র‌্যালিটি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে হাজীগঞ্জ বাজারস্থ কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ শেষে বিশ্বরোড হয়ে কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। এরপর কলেজ ক্যাম্পাসে পান্তা ভোজন ও কলেজ হলরুমে বর্ষবরণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন চলে দিনব্যাপী।



সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি কলেজ ক্যাম্পাসে বাংলার ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরাসহ পিঠা-পুলি এবং হরেক রকমের খাবারের স্টল সাজানো হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা ও ছড়া আবৃত্তি, নৃত্য, গান পরিবেশন এবং বাংলার লোকজ উৎসবের অংশ সংস্কৃতির ঐতিহ্য তুলে ধরা হয়। এ সময় শিক্ষার্থীদের যেমন খুশি তেমন সাজোর আয়োজন চলে।



অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মোঃ মাঈনুদ্দিন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন, অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুর রশিদ, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন প্রমুখ।



প্রভাষক মোঃ জাহিদ হাসানের সঞ্চালনায় দিনব্যাপী অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন কলেজ শিক্ষক শাহজামাল তালুকদার, পরিমল চন্দ্র সাহা, মলি্লকা রাণী পাল, সুভাষ চন্দ্র আইচ, ফাতেমা বেগম, হারুন অর রশিদ, ওমর ফারুক, মিজানুর রহমানসহ অন্য শিক্ষকবৃন্দ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৪০৮৩
পুরোন সংখ্যা