চাঁদপুর, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৬। যখন কাফিররা তাহাদের অন্তরে পোষণ করিতো গোত্রীয় অহমিকা-অজ্ঞতার যুগের অহমিকা, তখন আল্লাহ তাঁহার রাসূল ও মু’মিনদিগকে স্বীয় প্রশান্তি দান করিলেন; আর তাহাদিগকে তাকওয়ার বাক্যে সুদৃঢ় করিলেন, এবং তাহারাই ছিলো ইহার অধিকতর যোগ্য ও উপযুক্ত। আল্লাহ সমস্ত বিষয়ে সম্যক জ্ঞান রাখেন।











 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে হাজী আঃ আহাদ জনকল্যাণ ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠান
মেধাবীদের মূল্যায়নের মাধ্যমেই এ জাতিকে এগিয়ে নেয়া সম্ভব
পরিকল্পনা সচিব মোঃ নূরুল আমিন
প্রবীর চক্রবর্তী
১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব মোঃ নূরুল আমিন বলেছেন, মেধাবী শিক্ষার্থীদের মূল্যায়নের মাধ্যমেই এ জাতিকে এগিয়ে নেয়া সম্ভব। কারণ, আজকের এ বাংলাদেশ দ্রুত উন্নয়নশীল দেশের কাতারে আসার পেছনে মেধাবীদের অবদান। বাংলাদেশ আজ সারাবিশ্বের রোল মডেল। আয়তনের দিক থেকে আমাদের দেশ বিশ্বের ৯৪তম হলেও ধান, সবজি, মাছ, গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন সামগ্রী উৎপাদনে বিশ্বের প্রথম কাতারে রয়েছে। কিন্তু এসব অর্জনকে এগিয়ে নিতে আমাদের একটি মেধাবী জাতি প্রয়োজন। সেই জাতি তৈরি করতে আমাদের শিক্ষার্থীদের উদ্বুব্ধ করতে হবে। হাজী আব্দুল আহাদ জনকল্যাণ ট্রাস্টের চাঁদপুর জেলাব্যাপি ৫ম ও ৯ম শ্রেণি পর্যায়ের শিক্ষার্থীদের জন্যে আয়োজিত বৃত্তি আমাদের সে যাত্রাকে এগিয়ে নেবে। আশা করছি হাজী আব্দুল আহাদের মতো আমাদের সমাজে থাকা হিতৈষী ব্যক্তিরা এগিয়ে আসবেন। তবেই সরকারের পক্ষে ভিশনগুলো পূরণ করা সম্ভব।



গত শনিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার রুস্তমপুরে হাজী আবদুল আহাদ জনকল্যাণ ট্রাস্টের ২০১৮ সালের ৫ম ও ৯ম শ্রেণি পর্যায়ে প্রতিযোগিতামূলক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, জাতির পিতা আমাদের যেই স্বপ্ন দেখিয়েছেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই পথ ধরেই এগিয়ে চলছেন। এখন প্রয়োজন সাধারণ মানুষের সচেতন হওয়া। সামাজিকভাবে নিজেদেরকে শক্তিশালী করা। যাতে সমাজের মধ্যে লুকিয়ে থাকা অপশক্তিগুলো বিনাশ হয়ে যায়। আমাদেরকে সচেতন হতে হবে, যাতে নুসরাতের মতো আর কোনো বোনকে এভাবে নিঃশেষ হতে না হয়। আমাদের সচেতন হতে হবে, যাতে কোনো যুবক মাদকাসক্ত হয়ে নিজে ও তার পরিবারকে ধ্বংস করে না দেয়।



ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হাজী আবদুর আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ নূরুল আমিন চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজ, উপজেলা শিক্ষা অফিসার মনিরউজ্জামান, ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী ও আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম। আলোচনা শেষে অতিথিবৃন্দ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মাননা তুলে দেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৭০১৭
পুরোন সংখ্যা