চাঁদপুর, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৮। তিনিই তাঁহার রাসূলকে পথনির্দেশ ও সত্য দীনসহ প্রেরণ করিয়াছেন, অপর সমস্ত দীনের উপর ইহাকে জয়যুক্ত করিবার জন্য। আর সাক্ষী হিসাবে আল্লাহই যথেষ্ট।



 


বুদ্ধি যেখানে প্রবল, লালসা সেখানে দুর্বল।                 


-প্লেটো।


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না-এমনদানই সর্বোৎকৃষ্ট।







 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে হাইজিন প্যাক, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরণ
শিক্ষার্থীদের নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিতে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান
প্রবীর চক্রবর্তী
১৮ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ৩টি মাধ্যমিক প্রতিষ্ঠান ও ১০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য যথাক্রমে হাইজিন প্যাক, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউপি চেয়ারম্যান সোহেল চৌধুরীর সভাপ্রধানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান। এ সময় তিনি বলেন, এলজিএসপি-৩-এর আওতায় হাইজিন প্যাক, ক্রীড়া সামগ্রী ও হারমোনিয়াম বিতরণ করার একটি প্রধান উদ্দেশ্য হলো সচেতনতা সৃষ্টি করা। হাইজিন প্যাক প্রদানের মাধ্যমে আমাদের ছাত্রীদেরকে বয়ঃসন্ধিকালের স্বাস্থ্যবিষয়ক সচেতন করে তোলার প্রচেষ্টার অংশ।



তিনি আরো বলেন, শিক্ষার্থীদের সকল ধরনের নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিতে আমাদের বিশেষ করে জনপ্রতিনিধি, শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। আমরা চাই না নুসরাতের মতো আর কোনো ঘটনা ঘটুক। যারা এসব কর্মকা-ের সাথে জড়িত তাদের বিষয়ে আমরা সতর্ক। এ ধরনের কোনো ঘটনা বা কোনো নিপীড়ন বা নির্যাতনের ঘটনার কথা জানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কাউকে কোনো ছাড় দেয়া হবে না। এ সময় তিনি প্রতিটি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে যৌন নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের পরামর্শ প্রদান করেন।



ইউপি সদস্য জাকির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন, এলজিএসপি সহকারী প্রোগ্রামার হারুনুর রশিদ বক্তব্য রাখেন। আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে হাইজিন প্যাক, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে হারমোনিয়াম ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে ক্রীড়া সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
২৩২৪৮৩
পুরোন সংখ্যা