চাঁদপুর, শুক্রবার ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী



২৯। মুহাম্মাদ আল্লাহর রাসূল; তাহার সহচরগণ কাফিরদের প্রতি কঠোর এবং নিজেদের মধ্যে পরস্পরের প্রতি সহানুভূতিশীল; আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনায় তুমি তাহাদিগকে রুকু ও সিজদায় অবনত দেখিবে। তাহাদের লক্ষ্মণ তাহাদের মুখম-লে সিজদার প্রভাবে পরিস্ফুট থাকিবে; তওরাতে তাহাদের বর্ণনা এইরূপ এবং ইঞ্জিলেও তাহাদের বর্ণনা এইরূপই। তাহাদের দৃষ্টান্ত একটি চারাগাছ, যাহা হইতে নির্গত হয় কিশলয়, অতঃপর ইহা শক্ত ও পুষ্ট হয় এবং পরে কা-ের উপর দাঁড়ায় দৃঢ়ভাবে যাহা চাষীর জন্য আনন্দদায়ক। এইভাবে আল্লাহ মু’মিনদের সমৃদ্ধি দ্বারা কাফিরদের অন্তজর্¦ালা সৃষ্টি করেন। যাহারা ঈমান আনে ও সৎকর্ম করে আল্লাহ তাহাগিদকে প্রতিশ্রুতি দিয়াছেন ক্ষমা ও মহাপুরস্কারের।









 


যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।













 


ফটো গ্যালারি
মুজিবনগর দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
মুজিবনগর সরকারের নেতৃত্বে আমাদের মুক্তি সংগ্রাম হয়েছিলো, এটি যেনো আমরা ভুলে না যাই
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


১৭ এপ্রিল ছিলো ঐতিহাসিক মুজিবনগর দিবস। দিবসটি উদ্যাপন উপলক্ষে চাঁদপুরে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১৭ এপ্রিল বুধবার সন্ধ্যা ৭ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।



তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করে বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ কীভাবে ঘটেছিল তা অনেকটা বুঝতে পারা যায় সে জায়গায় মানে সেই ঐতিহাসিক আম্রকাননে গেলে। যেখানে মুজিবনগর সরকার গঠন এবং শপথ নিয়েছিলো। এ মুজিবনগর সরকারের নেতৃত্বেই নয়মাস মুক্তিযুদ্ধ হয়েছিলো, এ সত্য ইতিহাস আমাদের ভুলে গেলে চলবে না। তাই বাঙালির ইতিহাসে মুজিবনগর দিবসের তাৎপর্য ব্যাপক। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু এদেশকে নিয়ে, এদেশের মানুষকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা আমাদের বাস্তবায়ন করতে হবে। আজকে তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তাঁরই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করছেন। আসুন আমরা সবাই মিলে তাঁর হাতকে শক্তিশালী করি, এদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ি। আমরা আমাদের কাজের মাধ্যমে যেনো এ দেশকে এগিয়ে নিয়ে যাই।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওসমানেরর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর প্রমুখ।



অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাঁদপুর বিতর্ক একাডেমীর অধ্যক্ষ ও বিশিষ্ট ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।



 


আজকের পাঠকসংখ্যা
২০৬৮৭৯
পুরোন সংখ্যা