চাঁদপুর, শুক্রবার ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী



২৯। মুহাম্মাদ আল্লাহর রাসূল; তাহার সহচরগণ কাফিরদের প্রতি কঠোর এবং নিজেদের মধ্যে পরস্পরের প্রতি সহানুভূতিশীল; আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনায় তুমি তাহাদিগকে রুকু ও সিজদায় অবনত দেখিবে। তাহাদের লক্ষ্মণ তাহাদের মুখম-লে সিজদার প্রভাবে পরিস্ফুট থাকিবে; তওরাতে তাহাদের বর্ণনা এইরূপ এবং ইঞ্জিলেও তাহাদের বর্ণনা এইরূপই। তাহাদের দৃষ্টান্ত একটি চারাগাছ, যাহা হইতে নির্গত হয় কিশলয়, অতঃপর ইহা শক্ত ও পুষ্ট হয় এবং পরে কা-ের উপর দাঁড়ায় দৃঢ়ভাবে যাহা চাষীর জন্য আনন্দদায়ক। এইভাবে আল্লাহ মু’মিনদের সমৃদ্ধি দ্বারা কাফিরদের অন্তজর্¦ালা সৃষ্টি করেন। যাহারা ঈমান আনে ও সৎকর্ম করে আল্লাহ তাহাগিদকে প্রতিশ্রুতি দিয়াছেন ক্ষমা ও মহাপুরস্কারের।









 


যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।













 


ফটো গ্যালারি
চাঁদপুরে ইউপি হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরদের মাঝে পেশাদার আইডি কার্ড বিতরণ
বাদল মজুমদার
১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে ইউপি হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরদের মাঝে পেশাদার আইডি কার্ড বিতরণ করা হয়েছে। চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে গত ১৭ এপ্রিল বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভিন্ন অপারেটরদের মাঝে এই আইডি কার্ড বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।



প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইউনিয়ন পরিষদগুলোকে আমরা একটিভ দেখতে চাই। ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটরদের কাজের তেমন অগ্রগতি নেই। সবাই আন্তরিকতার সাথে কাজ করে এমন লোক খুব কমই আছে। আমরা আপনাদের কাছ থেকে ভালো কাজ দেখতে চাই। আপনারা সবাই যদি আন্তরিকতার সাথে কাজ করেন, তাহলে আপনাদের কাজই আপনাদেরকে উপরে টেনে উঠাবে। আপনারা যদি ডিউটির বাইরেও কাজ করতে পারেন, দেখবেন যে প্রত্যেকের কাজের অভিজ্ঞতা বেড়ে যাবে। কেউ যদি তার পদের কথা চিন্তা করে বসে থাকে তাহলে সে পদ দিয়ে কিছুই হবে না, পদ পদই রয়ে যাবে। যদি পদের চিন্তা না করে, কাজের মধ্য দিয়ে নিজের গ্রহণযোগ্যতা তৈরি করে তাহলে এমনিতেই সে উপরের পদে উঠে যাবে।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শওকত ওসমানেরর সভাপতিত্বে ও পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোহাম্মদ হারুনুর রশিদ, জেলা প্রশাসক কার্যালয়ের ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটেটর মোঃ রিয়াজ উদ্দিন সরকার, নিকোলাস বিশ্বাস, বাংলাদেশ হিসাব সহকারী অ্যাসোসিয়শনের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ নাসির হোসেন, জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রুবেল সরকার, সাংগঠনিক সম্পাদক অজয় সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হোসেন, অর্থ সম্পাদক আব্দুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরগণ।



এছাড়াও ইউপি হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরগণের চাকরিতে যোগদানের ২ যুগ পূর্তি উপলক্ষে কেক কাটেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।



 


আজকের পাঠকসংখ্যা
২২৩৬১৬
পুরোন সংখ্যা