চাঁদপুর, শুক্রবার ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী



২৯। মুহাম্মাদ আল্লাহর রাসূল; তাহার সহচরগণ কাফিরদের প্রতি কঠোর এবং নিজেদের মধ্যে পরস্পরের প্রতি সহানুভূতিশীল; আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনায় তুমি তাহাদিগকে রুকু ও সিজদায় অবনত দেখিবে। তাহাদের লক্ষ্মণ তাহাদের মুখম-লে সিজদার প্রভাবে পরিস্ফুট থাকিবে; তওরাতে তাহাদের বর্ণনা এইরূপ এবং ইঞ্জিলেও তাহাদের বর্ণনা এইরূপই। তাহাদের দৃষ্টান্ত একটি চারাগাছ, যাহা হইতে নির্গত হয় কিশলয়, অতঃপর ইহা শক্ত ও পুষ্ট হয় এবং পরে কা-ের উপর দাঁড়ায় দৃঢ়ভাবে যাহা চাষীর জন্য আনন্দদায়ক। এইভাবে আল্লাহ মু’মিনদের সমৃদ্ধি দ্বারা কাফিরদের অন্তজর্¦ালা সৃষ্টি করেন। যাহারা ঈমান আনে ও সৎকর্ম করে আল্লাহ তাহাগিদকে প্রতিশ্রুতি দিয়াছেন ক্ষমা ও মহাপুরস্কারের।









 


যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।













 


ফটো গ্যালারি
চাঁদপুরের আদালতে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলনের হাজিরা
আদালত প্রতিবেদক
১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ.ন.ম. এহছানুল হক মিলন বৃহস্পতিবার ২টি মামলায় চাঁদপুর আদালতে হাজিরা দিয়েছেন। মিলনের পক্ষের আইনজীবী অ্যাডঃ মাইনুল ইসলাম জানান, বিএনপি নেতা মিলনের বিরুদ্ধে বর্তমানে ২৬টি মামলা চলমান রয়েছে। বাকি ৯টি মামলা থেকে তিনি খালাস পেয়েছেন।



গতকাল অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশাররফ ইউসুফ ও যুগ্ম জেলা জজ-১ মোঃ মিজানুর রহমানের আদালতে নিয়মিত হাজিরা দিয়েছেন।



এ সময় উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সাচার ইউনিয়ন বিএনপির সভাপতি আলাউদ্দিন আখন্দ, কচুয়া থানা যুবদলের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিন্টু, কচুয়া থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি তাফাজ্জল হোসেন, যুবদল নেতা রনি তালুকদারসহ আরো অনেকে।



 


আজকের পাঠকসংখ্যা
২৩১১৫৬
পুরোন সংখ্যা