চাঁদপুর, শুক্রবার ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী



২৯। মুহাম্মাদ আল্লাহর রাসূল; তাহার সহচরগণ কাফিরদের প্রতি কঠোর এবং নিজেদের মধ্যে পরস্পরের প্রতি সহানুভূতিশীল; আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনায় তুমি তাহাদিগকে রুকু ও সিজদায় অবনত দেখিবে। তাহাদের লক্ষ্মণ তাহাদের মুখম-লে সিজদার প্রভাবে পরিস্ফুট থাকিবে; তওরাতে তাহাদের বর্ণনা এইরূপ এবং ইঞ্জিলেও তাহাদের বর্ণনা এইরূপই। তাহাদের দৃষ্টান্ত একটি চারাগাছ, যাহা হইতে নির্গত হয় কিশলয়, অতঃপর ইহা শক্ত ও পুষ্ট হয় এবং পরে কা-ের উপর দাঁড়ায় দৃঢ়ভাবে যাহা চাষীর জন্য আনন্দদায়ক। এইভাবে আল্লাহ মু’মিনদের সমৃদ্ধি দ্বারা কাফিরদের অন্তজর্¦ালা সৃষ্টি করেন। যাহারা ঈমান আনে ও সৎকর্ম করে আল্লাহ তাহাগিদকে প্রতিশ্রুতি দিয়াছেন ক্ষমা ও মহাপুরস্কারের।









 


যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।













 


ফটো গ্যালারি
সিয়াম মোটরস্ উদ্বোধনকালে মেয়র নাছির উদ্দিন আহম্মেদ
টাটা কোম্পানীর নিটল-নিলয় একটি পরিচিত নাম
স্টাফ রিপোর্টার
১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুরে নিটল-নিলয় এঙ্প্রেসের শো-রুম সিয়াম মোটরস্ উদ্বোধন করা হয়েছে। গতকাল ১৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৫টায় শহরের মঠখোলা ফয়সাল পাম্প সংলগ্ন এলাকায় শো-রুমটির ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহম্মেদ। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বলেন, সারা বাংলাদেশে পরিবহনের ক্ষেত্রে টাটা কোম্পানীর নিটল-নিলয় একটি পরিচিত নাম। আমি আশা করি আপনাদের মাধ্যমে চাঁদপুরে এই কোম্পানির সুনাম যেন অক্ষুণ্ন থাকে। আমি নিটল-নিলয় কোম্পানীর সিয়াম শো-রুম কার্যক্রমের সফলতা কামনা করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিয়াম মটরস শো-রুমের পরিচালক আলহাজ্ব মোস্তাক হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিক উল্লাহ, শো-রুমের পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম গাজী, টাটা নিটল-নিলয় কোম্পানীর ঢাকা থেকে আগত প্রতিনিধি মোহাম্মদ কামরুল হাসান, চাঁদপুরের প্রতিনিধি আরমান হোসেন, ট্রাফিক পরির্দশক ফয়সালসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আজকের পাঠকসংখ্যা
২২৬৬৬৮
পুরোন সংখ্যা