চাঁদপুর, বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১০ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
পুরাণবাজারে মাটি খুঁড়ে পাওয়া ৫৪টি ভারতীয় প্রাচীন মুদ্রা জব্দ করেছে পুলিশ
মিজানুর রহমান
১৬ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের পুরাণবাজার পালপাড়ায় ব্যবসায়ী সুভাষ পোদ্দারের বাড়ির কাজ করতে গিয়ে মাটি খুঁড়ে পাওয়া ভারতীয় ৫৪টি প্রাচীন মুদ্রা জব্দ করেছে পুরাণবাজার ফাঁড়ি পুলিশ। মঙ্গলবার রাতে ফাঁড়ির এসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স ওই বাড়ি যান এবং প্রাচীন ধাতব মুদ্রা পাওয়া সম্পর্কে বিস্তারিত তদন্ত করেন।



এসআই জাহাঙ্গীর আলম জানান, আমরা খবর পেয়ে সেখানে যাই এবং যারা কুড়িয়ে পেয়েছে তাদেরকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়।



ঘর তোলার জন্যে পালা গাঁড়তে গিয়ে মিস্ত্রীরা মাটির নিচে কিছু মুদ্রা পেয়েছে। সেগুলো ১৮২৫ সালের দস্তার তৈরি ভারতীয় ১ রুপির কয়েন। এগুলো এখন অচল মুদ্রা। ৫৪টি মুদ্রা জব্দ করে চাঁদপুর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।



উল্লেখ্য, গত ১১ মে পালপাড়ায় সুভাষ পোদ্দারের বাড়িতে (সাবেক কুন্ডু বাড়ি) নির্মাণ কাজের জন্য মাটি খুঁড়তে গিয়ে গুপ্তধন পাওয়া গেছে বলে গুজব ছড়িয়ে পড়েছে এলাকায়। পরবর্তীতে সেখানে দেখা গেলো কুড়িয়ে পাওয়া যায় অনেকগুলো ভারতীয় ১ রুপির দস্তার মুদ্রা। যা প্রায় দুইশ' বছরের পুরনো। একটি পাত্রের ভেতর মুদ্রাগুলো মাটিতে পুঁতে রাখা ছিলো।



 


আজকের পাঠকসংখ্যা
৪৮৪২০২
পুরোন সংখ্যা