চাঁদপুর, শুক্রবার ১৭ মে ২০১৯, ৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ১১ রমজান ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৩। তাহার সঙ্গী ফিরিশ্তা বলিবে, ‘এই তো আমার নিকট আমলনামা প্রস্তুত।’

২৪। আদেশ করা হইবে, তোমরা উভয়ে নিক্ষেপ কর জাহান্নামে প্রত্যেক উদ্ধত কাফিরকে-


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে জনপ্রতিনিধিদের সংবর্ধনা ও ইফতার মাহফিল
শিক্ষা যদি জাতির মেরুদন্ড হয় তাহলে শিক্ষার মেরুদন্ড শিক্ষক
অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি
মাহবুব আলম লাভলু
১৭ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলার শিক্ষক সমাজের উদ্যোগে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় মাঠের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শহিদ উল্যাহ প্রধানের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক সরকার আবুল কালাম আজাদের সঞ্চালনায় সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ও ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাজাহান প্রধান, চাঁদপুর জেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্বাস উদ্দিন মাস্টার, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী এসএম সিরাজুল ইসলাম, সাবেক সভাপতি আক্তার হোসেন, সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক সরকার আলা উদ্দিন, সংবর্ধনা কমিটির আহ্বায়ক প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, সদস্য সচিব শাহজালাল প্রমুখ।



অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি বলেন, শিক্ষাই জাতির মেরুদ-, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না এমন বাক্য ছোটবেলা থেকেই আমরা বুঝে বা না বুঝে মুখস্থ করে এসেছি এবং এগুলো অতিশয় সত্য বাণীও বটে। শিক্ষা যদি জাতির মেরুদ- হয় তাহলে শিক্ষার মেরুদ- শিক্ষক। একজন শিক্ষার্থী ভবিষ্যতে কতটুকু ন্যায়-নীতিবান, আদর্শবান, চরিত্রবান হবে কিংবা দেশ, জাতি, সমাজের প্রতি কতটুকু দায়িত্বশীল হবে, কতটুকু দায়িত্ব পালন করবে এটি অনেকাংশেই নির্ভর করে তাঁর সুশিক্ষার উপর। শিক্ষার গুণগত মান উন্নয়ন, শিখন প্রক্রিয়ার উন্নয়ন, শান্তিপূর্ণ সহাবস্থান এবং সমাজে বিদ্যমান বৈষম্য দূরীকরণের মাধ্যমে দক্ষ মানবসম্পদ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শ্রেণিকক্ষে শিক্ষার্থীকে পাঠ বুঝিয়ে দিলেই শিক্ষকের দায়িত্ব শেষ নয়, পাঠ্যবিষয়ের বাইরে সমাজ ও রাষ্ট্রীয় মূল্যবোধের আলোকে শিক্ষার্থীর আচরণ নিয়ন্ত্রণ করা শিক্ষকের দায়িত্বের মধ্যে পড়ে।



তিনি আরো বলেন, এছাড়া আধুনিক সভ্যতার অগ্রগতির সাথে যোগ হয়েছে প্রযুক্তি শিক্ষা তথা ইন্টারনেট বা তথ্য প্রযুক্তির ব্যবহার। বতর্মান যুগের শিক্ষার্থীদের শিক্ষালাভে বিরাট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এটি। এটির যেমন ভাল দিক রয়েছে তেমনি পাশাপাশি রয়েছে নেতিবাচক দিকও। এক্ষেত্রেও একজন শিক্ষক তাঁর শিক্ষার্থীদেরকে ইন্টারনেট ব্যবহারের সময় কী করণীয়, কি বর্জনীয় এবং কেমন করে তাঁরা আদর্শ ডিজিটাল নাগরিক হতে পারবে সে ব্যাপারে সচেতনতামূলক মতবিনিময় ও আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।



তিনি বলেন, মতলবে শিক্ষা প্রতিষ্ঠানে যে সকল সমস্যা আছে সেগুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে। কোনো বিদ্যালয় সরকারি ভবন ছাড়া থাকবে না। শিক্ষকদের যে সকল সমস্যা আছে তারও সমাধান করা হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৮০৩৫১৪
পুরোন সংখ্যা