চাঁদপুর, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৩৮। আমি আকাশম-লী ও পৃথিবী এবং উহাদের অন্তর্বর্তী সমস্ত কিছু সৃষ্টি করিয়াছি ছয় দিনে; আমাকে কোন ক্লান্তি স্পর্শ করে নাই।৩৯। অতএব উহারা যাহা বলে তাহাতে তুমি ধৈর্য ধারণ কর এবং তোমরা প্রতিপালকের সপ্রশংস পবিত্রতা ও মহিমা ঘোষণা কর সূর্যোদয়ের পূর্বে ও সূর্যাস্তের পূর্বে,


assets/data_files/web

আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
মেঘনায় কার্গোর সাথে ভয়াবহ সংঘর্ষে লঞ্চে ফাটল প্রাণহানি থেকে রক্ষা পেলো তিন শতাধিক যাত্রী
মাহবুব আলম লাভলু
২৩ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঢাকা থেকে ছেড়ে আসা এমভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চের সাথে একটি বালু বোঝাই কার্গো জাহাজের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে তলা ফেটে লঞ্চে পানি উঠে যায়। মঙ্গলবার রাত ১০টার দিকে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর দশানী-মোহনপুর এলাকায় এ ঘটনা ঘটে। লঞ্চটি ঢাকা থেকে ভোলার লালমোহন যাচ্ছিল। অল্পের জন্যে লঞ্চে থাকা তিন শতাধিক যাত্রী প্রাণহানি থেকে রক্ষা পেয়েছেন।



জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা লালমোহনগামী এমভি গ্লোরী অব শ্রীনগর-২ লঞ্চটির সাথে একটি বোঝাই কার্গোর ধাক্কা লাগে। ধাক্কায় লঞ্চটির তলা ফেটে পানি উঠে অর্ধনিমজ্জিত হয়ে যায়। পরে লঞ্চটি দ্রুত নদীর পাড়ে নিয়ে গিয়ে বিভিন্ন নৌযানের মাধ্যমে যাত্রীদের নিরাপদে নদীর পাড়ে নামানো হয়। স্থানীয় জনসাধারণ এতে সহযোগিতা করেন। পরে ঢাকা থেকে এমভি গ্লোরী অব শ্রীনগর-৮ লঞ্চ এসে যাত্রীদের গন্তব্য উদ্দেশ্যে নিয়ে যায়। সংবাদ পেয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ঘটনাস্থলে পেঁৗছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি সদস্য, মোহনপুর কোস্ট গার্ডের সদস্য, কলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গ্রামপুলিশ সদস্য, ফায়ার সার্ভিস-এর সদস্য এবং মোহনপুর ও কলাকান্দা ইউনিয়নের জনগণের সহায়তায় লঞ্চ যাত্রীদের উদ্ধার করেন।



মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, উদ্ধার কাজ সংশ্লিষ্ট সরকারি দায়িত্বপ্রাপ্ত সদস্যগণ সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে হাজির হয়ে যথাযথভাবে দায়িত্ব পালন করেন। এছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনগণের স্বতঃস্ফূর্ত সহযোগিতা সত্যিই প্রশংসনীয়। আল্লাহ তায়ালার অশেষ রহমত এবং সকলের আন্তরিক সহযোগিতায় একটি মারাত্মক দুর্ঘটনার হাত থেকে রেহাই পাওয়া সম্ভব হয়েছে। উদ্ধার কাজে সংশ্লিষ্ট সবার প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।



 


আজকের পাঠকসংখ্যা
২৩৭২৫২
পুরোন সংখ্যা